শিরোনাম :

কুবিতে গ্রন্থাগার দিবস উদযাপিত


সোমবার, ৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৫:২০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জাতীয় গ্রন্থগার দিবস উদযাপিত হয়েছে। নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে ‘বই পড়ি, স্বদেশ গড়ি’ শ্লোগানকে সামনে রেখে প্রথমবারের মত উদযাপন করা হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস।

দিবসটি উপলক্ষে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা শুরু করে। শোভাযাত্রটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে ডেপুটি লাইব্রেরিয়ান মহি উদ্দিন মোহাম্মদ তারিক ভূঁঞার সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপাচার্য বলেন, “ছাত্র-ছাত্রীরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রাণ। ছাত্র-শিক্ষক একসাথে জ্ঞান চর্চা করলেই নতুন জ্ঞানের সৃষ্টি হবে। নতুন জ্ঞান সৃষ্টির জন্য গ্রন্থাগার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে হলে তাই শিক্ষার্থীদের গ্রন্থাগার মুখী হতে হবে।”

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ আবু তাহের, রেজিস্টার মো. মজিবুর রহমান মজুমদার, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ, শাখা ছাত্রলীগ নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন