শিরোনাম :

প্রশ্ন ফাঁস ঠেকাতে আজও কমবে ইন্টারনেটের গতি


সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৪০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রশ্ন ফাঁস ঠেকাতে আজও কমবে ইন্টারনেটের গতি

ডেস্ক প্রতিবেদন: চলমান এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে বাকি পরীক্ষাগুলোতে সকালে আড়াই ঘণ্টা ইন্টারনেটের গতি কমিয়ে রাখতে সব আইএসপি ও মোবাইল অপারেটরদের নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন(বিটিআরসি)।এরই অংশ হিসেবে আজ সোমবার সকাল ৮টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ইন্টারনেটের গতি কম থাকবে।

বিটিআরসি নিদের্শনা অনুযায়ী এ সময়ে ইন্টারনেটের গতি ২৫ কেবিপিএস করা হবে।এর আগে রোববার রাত ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত আধা ঘণ্টা পরীক্ষামূলকভাবে দেশের সব ইন্টারনেট প্রোভাইডারের ব্যান্ডউইথ প্রতি সেকেন্ড ২৫ কিলোবিটের মধ্যে সীমিত রাখা হয়।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের সিনিয়র সহকারী পরিচালক আবদুল্লাহ আল আমিন স্বাক্ষরিত এক পত্রে সকল ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়েকে (আইআইজি) এই নির্দেশনা দেয়া হয়েছে।

বিটিআরসি বলছে, পরীক্ষার সময় সরকারি নির্দেশনা অনুসারে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।নির্দিষ্ট কিছু সময়ে ইন্টারনেটের গতি ২৫ কেবিপিএস করতে মোবাইল ফোন অপারেটর ও ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে রোববারই চিঠি দেয়া হয়েছে।

নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৩, ১৫, ১৭, ১৮, ১৯, ২০, ২২ ও ২৪ ফেব্রুয়ারি পরীক্ষার দিন সকালে আড়াই ঘণ্টা এবং ১৮ ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকেও আড়াই ঘণ্টা ইন্টারনেটের গতি কমিয়ে রাখতে বলা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন