শিরোনাম :

কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন


সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ০৬:২১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোটাপদ্ধতি সংস্কার করে ১০ ভাগে আনাসহ পাঁচ দফা দাবি জানিয়েছে । সোমবার দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে শিক্ষার্থীরা এ দাবি জানান।

মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুচিতা রায়ের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের তরিকুল ইসলাম, সংস্কৃত ভাষা বিভাগের গোলাম মোস্তফা, আইন বিভাগের শফিকুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের সুলতান আহমেদ, অর্থনীতি বিভাগের মো. আমিনুল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান কোটা ব্যবস্থার কারণে অনেক মেধাবী শিক্ষার্থী চাকরি পাচ্ছে না। বর্তমানে প্রায় ২৬ লক্ষের অধিক শিক্ষার্থী বেকার রয়েছে। একশ ভাগের মধ্যে ছাপ্পান্ন ভাগ কোটা হওয়ায় মেধাবীরা মূল্যায়িত হচ্ছে না। এ সময় বক্তারা কোটা প্রথার সংস্কার এখন সময়ের দাবি বলে জানান। কর্মসূচি থেকে আগামীকাল বেলা ১১টায় একই জায়গায় পুনরায় মানববন্ধন করার ঘোষণা দেন।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো- কোটায় যোগ্য প্রার্থী না পেলে শূন্য পদগুলোতে মেধায় নিয়োগ দেওয়া, চাকরির পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার বাতিল, কোটায় বিশেষ নিয়োগ পরীক্ষা বাতিল এবং চাকরির ক্ষেত্রে সবার জন্য অভিন্ন বয়সসীমা নির্ধারণ করা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন