শিরোনাম :

রাবিতে ৪ দিন ব্যাপি চিত্রকর্ম প্রদর্শনী শুরু


বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ০৪:০৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রাবিতে ৪ দিন ব্যাপি চিত্রকর্ম প্রদর্শনী শুরু

রাবি প্রতিনিধি: চারুকলা অনুষদের শিক্ষার্থীদের ১১০ টি চিত্রকর্ম নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৪ দিন ব্যাপি চিত্রকর্ম প্রদর্শনী শুরু হয়েছে। চলবে আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ থেকে বিকেল ৬ টা পর্যন্ত বিভাগের শ্রেণীকক্ষে সকলের জন উন্মুক্ত থাকবে ।

বৃহস্পতিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান।

অধ্যাপক ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার বলেন, প্রত্যেক শিক্ষার্থীই নিজের চিত্রকর্মগুলো প্রকাশে আনন্দ পায় তাই প্রথম বারের মতো প্রদর্শনীটির আয়োজন করা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে। চিত্রকর্ম প্রদর্শনীতে অংশগ্রহন করা শিক্ষার্থীদের চিত্রকর্ম মূল্যায়নের পর কামরুল হাসান, এসএম সুলতান, রশীদ চৌধুরি, আবুল বাসেত, দ্বিপা হকসহ প্রয়াত শিল্পিদের নামাঙ্কিত ১২ টি পুরস্কার, ৩ টি মাধ্যম সৃষ্ট পুরস্কার ও ৩ টি নীরিক্ষা ধর্মী পুরস্কারসহ মোট ১৯ জনকে পুরস্কার প্রদান করা হয়েছে।

প্রদর্শনীতে কেবলমাত্র চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র এই তিনটি ডিসিপ্লিনে শিক্ষার্থীরা অংশ নিয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। প্রতি ডিসিপ্লিনে ৬ জনকে এই পুরস্কার দেওয়া হয়। একজনকে ক্যাটলগ ও নিমন্ত্রণপত্র পর্যালোচনায় পুরস্কারে ভূষিত করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি অধ্যাপক ঋতেন্দ্র কুমার শর্ম্মা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন