শিরোনাম :

রাবি সমাজবিজ্ঞান বিভাগের ৪র্থ এলামনাই আজ


বৃহস্পতিবার, ১ মার্চ ২০১৮, ০৫:৪১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রাবি সমাজবিজ্ঞান বিভাগের ৪র্থ এলামনাই আজ

রাবি প্রতিনিধি: নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের দুইদিন ব্যাপি এলামনাই অ্যাসোসিয়েশনের ৪র্থ সম্মেলন শুরু হয়েছে। চলবে শুক্রবার পর্যন্ত।

বৃহস্পতিবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয় শেখ রাসেল চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এই এল্যামনাই উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

পরে বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষাথীদের নিয়ে শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরবর্তীতে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। সভার শুরুতে বিভাগের প্রয়াত শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবা সরকার সঞ্জালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি। বিশেষ অতিথি হিসেবে ভূমি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সালমা আক্তার মিলি, বিশ্ববিদ্যালয় সাবেক উপাচার্য ও বিভাগের অধ্যাপক মুহাম্মদ মিজান উদ্দিন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোস্তাফিজুর রহমান, মাহবুবুর রহমান, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড.ফয়জার রহমান, বিভাগের সাবেক শিক্ষক প্রফেসর আব্দুর রহমান সিদ্দিকী, সিলেট শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর কামাল আহমেদ চৌধুরি প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য মুস্তাফিজ বলেন, ‘ এ দেশ স্বাধীন হওয়ার পর অনেকে বলেছিল এ স্বাধীনতা স্থায়ী হবে না। কিন্তু আজ মনে হচ্ছে শহীদদের রক্ত বৃথা যায়নি। আজকের বাংলাদেশ ক্ষুধা দরিদ্র থেকে অতিক্রম করে স্বয়ংসম্পন্ন দেশে পরিণত হয়েছে। তবে আগামীতে দেশ কি হবে এটা নির্ভর করবে তরুনদের উপর। তরুণরায় পারে এ দেশকে এগিয়ে নিতে’।

এলামনাই উদযাপন কমিটির আহবায়ক সভাপতি প্রফেসর জুলফিকার আলী ইসলাম সভাপতিত্ব করেন। কর্মসূচিতে আরো রয়েছে স্মৃতিচারণ, অ্যামনাই এসোসিয়েশনের সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন