শিরোনাম :
রাবিতে নাট্যকর্মীকে মারধর

বহিষ্কারের দাবিতে মানববন্ধন


রবিবার, ১১ মার্চ ২০১৮, ০৪:৪৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বহিষ্কারের দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি:নাট্যকর্মীকে মারধরের ঘটনায় হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানিয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট।

রোববার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন করেন তারা।

বিশ্ববিদ্যালয় শাখা জোটের সভাপতি ইন্দ্রজিত কুমারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অন্তর আলীর সঞ্চালনায় বক্তারা বলেন আমাদের সংগ্রাম নস্যাৎ করার জন্য বিভিন্ন চক্রান্ত চলছে ‘আমাদের ঐতিহ্য ধরে রাখতে পারছি না।। হাজার বছরের সংস্কৃতিক চর্চায় সাংস্কৃতিক কর্মীরা কাঁধে কাধ মিলিয়ে একসাথে কাজ করছি। কিন্তু আজ এর বিরুদ্ধে চক্রান্ত চলছে। যারা সাংস্কৃতিক কর্মীর উপর আঘাত করে, তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে বলে আমাদের মনে হয় না।
এসময় আরও বক্তব্য রাখেন, নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক সুখন সরকার, দর্শন বিভাগের প্রফেসর এ এস এম আবু বকর, বিশ্ববিদ্যালয় শাখা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ প্রমুখ।

এদিকে এ ঘটনায় দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে রাবি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, রাবিসাসসহ বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট সংহতি জানায়।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যা দিকে বিশ্ববিদ্যালয় মমতাজ উদ্দিন কলা ভবনের সামনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাকবিতন্ডার এক পর্যায়ে রাগন্বিত হয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন নাট্যকর্মী মঈনুলকে মারধর শুরু করে। পরে মইনুলের বন্ধুরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৮নং ওর্য়াডে ভর্তি করে।#

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন