শিরোনাম :

ছেলেটিকে আমি ক্ষমা করে দিয়েছি: জাফর ইকবাল


বুধবার, ১৪ মার্চ ২০১৮, ০৭:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ছেলেটিকে আমি ক্ষমা করে দিয়েছি: জাফর ইকবাল

ডেস্ক প্রতিবেদন: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রখ্যাত লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, যে ছেলেটি আমাকে মেরেছে তাকে আমি ক্ষমা করে দিয়েছি। ওই ছেলেটির উপর কোন ধরনের প্রতিহিংসা বা রাগ নেই। তবে ছেলেটির জন্য এক ধরনের মায়া আছে, করুণা আছে। ছেলেটিকে বিভ্রান্ত করা হয়েছে। যারা ছেলেটিকে দিয়ে এই কাজ করিয়েছি তারা ও তাদের সন্তানরা খুব ভালো ভাবে পড়া লেখা করছে। অথচ কষ্ট হচ্ছে, যে ছেলেটিকে দিয়ে এই কাজ করিয়েছে তার এবং তার পরিবার রিমান্ডে, জেলে আটকে আছে।

বুধবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মুক্ত মঞ্চে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য দেয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, ৩০ আগস্ট শিক্ষার্থীরা শিক্ষকদের গায়ে হাত তুলেছিলো। আমি খুব কষ্ট পেয়েছিলাম। আমি তারপর থেকেই শিক্ষার্থীদের কোন ব্যাপারে যেতাম না। ইচ্ছা করত না। যে শিক্ষার্থীরা তাদের শিক্ষকদের গায়ে হাত তুলতে পারে তাদের কাছে থাকবো না।

তিনি বলেন, আমি অপেক্ষা করছিলাম অক্টোবর মাসে ক্যাম্পাস ছেড়ে চলে যাবো। আমাকে অনেক বার ছাত্রছাত্রীরা অনুরোধ করেছে ওদের সঙ্গে থাকার জন্য। কিন্তু আমি বারবার ফিরিয়ে দিয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন