শিরোনাম :

কুবিতে থ্যালাসেমিয়া সনাক্তকরণ ও জনসচেতনতা মূলক সেমিনার


শুক্রবার, ৬ এপ্রিল ২০১৮, ১১:৩৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কুবিতে থ্যালাসেমিয়া সনাক্তকরণ ও জনসচেতনতা মূলক সেমিনার

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি এবং থ্যালাসেমিয়া সনাক্তকরণ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।বিশ্ববিদ্যালয় রক্তদান সংগঠন ‘বন্ধু’ আয়োজনে ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) পরিচালক ড. মো. মিজানুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন এবং বাংলা বিভাগের সভাপতি ড. জি. এম. মনিরুজ্জামান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভুঁইয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী এবং ‘বন্ধু’র সদস্যরা।

কুবিতে থ্যালাসেমিয়া সনাক্তকরণ ও জনসচেতনতা মূলক সেমিনার

থ্যালাসেমিয়ার প্রতিরোধ বিষয়ে জনসচেতনতামূলক প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. হোসেন উদ্দিন শেখর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের পিএইচডি গবেষক ফারজানা আক্তার নূর।

উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন,“শিক্ষার্থীরাই পারে থ্যালাসেমিয়া প্রতিরোধে সবাইকে সচেতন করতে।এই রোগ সম্পর্কে শুধু নিজে জানলে হবে না সবাইকে জানাতে হবে।সবাই জানার মাধ্যমেই এই রোগ প্রতিরোধ করা সম্ভব।”

এস এম জে

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন