শিরোনাম :

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা ফের রাস্তায়


বুধবার, ১১ এপ্রিল ২০১৮, ১২:৪৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা ফের রাস্তায়

ডেস্ক প্রতিবেদন: সরকারি চাকরির কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের চতুর্থ দিনে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১০টার পর থেকে তাদের এই বিক্ষোভে নগরীর বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিক্ষোভ ও সড়ক অবরোধের খবর আসছে ঢাকার বাইরে থেকেও। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সকাল ১০টার পর আগারগাঁও মোড়ে অবস্থান নিলে রোকেয়া সরণি ও মিরপুর রোডের দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ইডেন মহিলা কলেজ, ঢাকা কলেজ ও গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা বেলা পৌনে ১১টার দিকে নিউ মার্কেট মোড়ে অবস্থান নিয়ে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ শুরু করে। ফলে ওই পথ দিয়ে মিরপুর-আজিমপুর রোডে যান চলাচল বন্ধ রয়েছে। ট্রাফিক পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ জানায়, ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা রাজধানীর ধানমণ্ডি ২৭ নম্বর সড়কের পূর্ব অংশে অবস্থান নিয়েছে।

এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা গ্রিন রোডে পান্থপথ মোড়ে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে। তাঁতীবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবস্থানের কারণে পুরান ঢাকার একটি অংশে যান চলাচল বন্ধ রয়েছে। মগবাজারে রাস্তার একপাশ আটকে দিয়েছেন একটি বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থী।

শিক্ষার্থীদের কয়েকটি দল বাংলামোটর, রূপসী বাংলা মোড় অবরোধ করলেও পরে সরে যাওয়ায় ফার্মগেইট থেকে শাহবাগের দিকে গাড়ি যেতে পারছে। রাজধানীর বসুন্ধরার গেইটের সামনের সড়কে ইউনাইটডে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ (ইউআইইউ) ওই এলাকার বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ছাত্ররা। মিরপুর ১০ নম্বর গোল চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি)।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন