শিরোনাম :

টাঙ্গাইলে প্রশ্নফাঁস চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার


রবিবার, ২২ এপ্রিল ২০১৮, ১২:৫১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

টাঙ্গাইলে প্রশ্নফাঁস চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার

ডেস্ক প্রতিবেদন: টাঙ্গাইলে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্য মো. আহাদুল ইসলাম আসিফকে (১৯) গ্রেফতার করেছে র‌্যাব-১২।শনিবার রাতে ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের আমুলা দেহভরট্ট গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।আসিফ ওই গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে।

রোববার প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ রবিউল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে আসিফকে প্রশ্নফাঁসে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও ১৫টি প্রশ্নপত্রের ছবিসহ গ্রেফতার করা হয়।

এ সময় জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আসিফ স্বীকার করে যে, সে প্রশ্নপত্র ফাঁসকারী গ্রুপের একজন সক্রিয় সদস্য।তার ব্যবহৃত মোবাইলে ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে গ্রুপ তৈরি করা হয়েছে যেখানে সদস্য সংখ্যা অনেক।বিভিন্ন গ্রুপ থেকে সাজেশন এবং প্রশ্নপত্র সংগ্রহ করে টাকার বিনিময়ে বিভিন্ন মাধ্যম ব্যবহার করে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দেবে এ শর্তে শিক্ষার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করেছিল সে।

এ সময় তিনি আরো জানান, সরকার চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে অত্যন্ত কঠোর পদক্ষেপ নিয়েছে।যাতে কোনোভাবে আর প্রশ্নপত্র ফাঁস হতে না পারে।তবে কিছু দুষ্কৃতকারী চক্র ফেসবুকের মাধ্যমে প্রশ্নপত্র দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের পরিকল্পনা করছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন