শিরোনাম :

রাবির সিনেট নির্বাচনে হলুদ দলের জয়


মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ০২:২২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রাবির সিনেট নির্বাচনে হলুদ দলের জয়

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট, সিনেট, ডিন, শিক্ষক সমিতিসহ সাতটি ক্যাটাগরিতে নির্বাচনে হলুদ প্যনেলের (মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ) জয় লাভ করেছে। তবে গুরুত্বপূর্ণ পদে জয় লাভ করেছে সাদাদল ( বাংলাদেশ জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ। সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে এ তথ্য নিশ্চিত করেন নির্বাচনের প্রধান রিটার্নিং অফিসার ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর ড. এম এ বারী।

তিনি আরও জানান, নির্বাচনে সিন্ডিকেটের ২ টি, ৫ টি ডিন, ফাইন্যান্স কমিটি, পরিকল্পনা ও উন্নয়ন কমিটি, শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ও সদস্যপদ ৯টি, শিক্ষা পরিষদের ৬টিসহ মোট ২৪ টি পদে জয়ী হয়েছেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ প্যানেলের শিক্ষকরা। যেখানে এই ৬ টি ক্যাটাগরিতে মোট ৪২ টি পদের ২৪ টিই দখলে রাখতে সক্ষম হয়েছেন তারা।

তবে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল) বিএনপিপন্থী শিক্ষকদের মধ্যে ওই পদগুলো থেকে সিন্ডিকেটের ৩ টি, শিক্ষক সমিতির সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সাধারণ সম্পাদক, সদস্যসহ ৬ টি, ডিনের ৪ টিসহ মোট ১৮ টি পদে জয়লাভ করেছেন। শিক্ষা পরিষদের কোন পদ পাননি বিএনপিপন্থী শিক্ষকরা।

এবিও

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন