শিরোনাম :

বুয়েট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ০১:২৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বুয়েট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রকাশিত ফলে প্রকৌশল এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগগুলোর জন্য ১০০৫ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে এবং এই বিভাগগুলোর জন্য অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে আরও ৪৯৫ জনকে। অন্যদিকে, স্থাপত্য বিভাগের জন্য ৫৫ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত এবং ৯৪ জনকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে।

আগামী ১ ডিসেম্বর থেকে প্রাথমিকভাবে নির্বাচিত পরীক্ষার্থীদের ভর্তির কার্যক্রম শুরু হবে। তাদের ভর্তি কার্যক্রম শেষ হলে অপেক্ষমাণ পরীক্ষার্থীদের ভর্তির বিষয়ে নোটিশ দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রকাশিত ফলে প্রাথমিকভাবে নির্বাচিত ও অপেক্ষমাণ তালিকায় থাকা পরীক্ষার্থীদের ১৮ নভেম্বর বিকেল ৪টা ৩০ মিনিটের মধ্যে অনলাইনে বিভাগ নির্বাচন (পছন্দক্রম) অপশন পূরণ করে জমা দিতে হবে। পরে নোটিশে উল্লিখিত তারিখ ও সময়ে বিভাগের পছন্দক্রম এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল সনদ ও ট্রান্সক্রিপ্ট, মূল সনদ ও ট্রান্সক্রিপ্টের সত্যায়িত কপি ও রঙিন পাসপোর্ট সাইজের ছবিসহ বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল ভবনের দ্বিতীয় তলায় সেমিনার রুমে উপস্থিত হতে হবে।

এর আগে, গত ৭ অক্টোবর সকাল ৯টা থেকে বুয়েটে ভর্তির লিখিত পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় দুপুর ১২টায়। পরে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ছিল অঙ্কন পরীক্ষা। এ বছর বুয়েটের বিভিন্ন বিভাগে প্রথম বর্ষে ১ হাজার ৬০টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছে ১২ হাজার ১৩৮ জন শিক্ষার্থী।

 

পরীক্ষার ফল জানতে ক্লিক করুন এখানে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন