শিরোনাম :
   প্রধান বিচারপতির সরে যাওয়া উচিত ছিল : প্রধানমন্ত্রী    নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আজ সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই    ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের বিচারের দাবিতে বরিশালে বিক্ষোভ    ১৯ ইয়াবা ব্যবসায়ীকে ১০ বছরের স্বশ্রম কারাদন্ড    বরিশালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প    গৃহবধূকে নির্যাতনের পর তালাবদ্ধ করে রেখেছে পাষন্ড স্বামী    বরিশালে র‌্যাবের ভূয়া মেজর আটক    বিসিসিতে পশু কোরবানীর জন্য ১৭৪ স্থান নির্ধারণ

‌‘‘যৌতুক নেয়া মহাপাপ-যৌতুক সমাজের অভিশাপ’’


রবিবার, ১৮ জুন ২০১৭, ০৩:০১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‌‘‘যৌতুক নেয়া মহাপাপ-যৌতুক সমাজের অভিশাপ’’

ডেস্ক প্রতিবেদন: দেশের অন্যতম জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। ইতিহাস, ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি দুই যুগ ধরে বিদেশি নাগরিকদের দিয়ে আমাদের লোকজ সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য উঠে এসেছে হানিফ সংকেতের ইত্যাদি’তে।

প্রতিবারের মতো এবারও বিদেশিরা এ পর্বটিতে অংশ নেয়ার জন্য তৈরি করেছেন ‘ইত্যাদি বিদেশি টিম-২০১৭’। এবারের ঈদের বিশেষ পর্বে অংশগ্রহণ করেছেন পৃথিবীর নানা দেশের ৬০ জন বিদেশি নাগরিক। এদের মধ্যে নৃত্যে অংশগ্রহণ করেছেন ২৫ জন এবং বাকিরা অভিনয়ে।

এবারের বিষয় ‘যৌতুক’। হানিফ সংকেতের নির্দেশনায় অল্প ক’দিনের মহড়ায় বাংলায় বিভিন্ন সংলাপ আয়ত্ব করে এই বিদেশিরা এবারও চমৎকার অভিনয় করেছেন। এবারের বিদেশি পর্বে একটি চমৎকার স্লোগান উঠে এসেছে, তা হচ্ছে, ‘যৌতুক নেয়া মহাপাপ-যৌতুক সমাজের অভিশাপ’।

হানিফ সংকেত বলেন, ‘এই বিদেশি শিল্পীরা মূলত অপেশাদার। তবু এদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। বিশেষ করে ওদের সময়জ্ঞান, নিষ্ঠা, একাগ্রতা, কষ্ট সহিষ্ণুতা, আন্তরিকতা দেখে আমি মুগ্ধ। দর্শকরা এ পর্বটি অনেক পছন্দ করেন, তাই আমরাও অনেক যত্ন নিয়ে কাজটি করার চেষ্টা করি।’

অনুষ্ঠানটি ঈদের পরদিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচার হবে। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন