শিরোনাম :

'প্রেমের তাজমহল' সিনেমার পরিচালক গাজী মাহাবুব বহিষ্কার


বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭, ০১:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

'প্রেমের তাজমহল' সিনেমার পরিচালক গাজী মাহাবুব বহিষ্কার

বিনোদন ডেস্ক: এবারে ‘প্রেমের তাজমহল’ সিনেমার নির্মাতা জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত পরিচালক গাজী মাহাবুবের সাধারণ সদস্যপদ স্থগিত করেছে চলচ্চিত্র পরিচালক সমিতি। এছাড়া নির্বাচিত পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটি থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

২৪ জুলাই লিখিত চিঠির মাধ্যমে বিষয়টি গাজী মাহাবুবকে জানানো হয়েছে।পরিচালক সমিতির থেকে সদস্যপদ স্থগিত এবং কার্য নির্বাহী কমিটি থেকে বাতিল সংক্রান্ত লিখিত চিঠি ২৫ জুলাই সকালে হাতে পেয়েছেন নির্মাতা গাজী মাহাবুব। ওই চিঠিতে চিত্রপরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারের স্বাক্ষর রয়েছে বলে জানান তিনি।

চিত্রপরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন এ তথ্য নিশ্চিত করেন।এক বছরের জন্য গাজী মাহাবুবের সদস্যপদ স্থগিত করা হয়েছে। এছাড়া কার্য নির্বাহী কমিটি থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। যার ফলে পরিচালক সমিতির সকল গঠনতন্ত্র অনুযায়ী তিনি কোনো সুযোগ সুবিধা পাবেন না।

পরিচালক সমিতি থেকে বলা হয়েছে, গত ২১ মে গাজী মাহাবুব এফডিসিতে সিনিয়র পরিচালকদের সঙ্গে খারাপ আচরণ করেন। এবং আচরণ বিধি লঙ্ঘন করে পুলিশি ঝামেলা বাঁধান।পরে পুলিশ এসে তাকেই অপরাধী হিসেবে শনাক্ত করে।এটা পরিচালক সমিতির জন্য বিব্রতকর ছিলো। পুলিশের কাছে তার করা সকল অভিযোগ মিথ্যে প্রমাণিত হওয়ায় পরিচালক সমিতি থেকে তার সদস্যপদ এক বছরের জন্য স্থগিত করা হয়েছে একই সাথে কার্য নির্বাহী কমিটি থেকে তাকে বাতিল করা হয়েছে।

এ প্রসঙ্গে গাজী মাহাবুব বলেন, নায়ক রাজরাজ্জাককে নিয়ে কটূক্তি করায় আমি তাৎক্ষণিক প্রতিবাদ করেছিলাম।কিন্তু উল্টো আমাকে সদস্যপদ স্থগিত এবং কার্যনির্বাহী কমিটি থেকে বাতিল করা হলো। সিনিয়র নির্মাতাদের সঙ্গে আমি এ ব্যাপারে আলোচনা করবো।

উল্লেখ্য, গাজী মাহবুব নির্মিত উল্লেখযোগ্য ছবি হলো- 'প্রেমের তাজমহল' ‘আমার পৃথিবী তুমি’, ‘রাজা সূর্য খাঁ’, ‘শিরী ফরহাদ। '

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন