শিরোনাম :

আইসিইউতে রয়েছে আবদুল জব্বার


বুধবার, ২ আগস্ট ২০১৭, ১২:৫২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আইসিইউতে রয়েছে আবদুল জব্বার

বিনোদন ডেস্ক: শারীরিক অবস্থার অবনতি ঘটেছে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও প্রখ্যাত সঙ্গীতশিল্পী আবদুল জব্বারের। ১লা আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

আবদুল জব্বার কাউকে চিনতে পারছেন না।উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত দেশের বাইরে নিয়ে যাওয়া প্রয়োজন বলে পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।তা না হলে তাকে বাঁচানো সম্ভব নয়। কিন্তু এই মুহূর্তে সেই সামর্থ্য তাদের নেই বলে জানান আবদুল জব্বারের পুত্র বাবু জব্বার।

কিংবদন্তি গায়ক আবদুল জব্বার গত তিন মাস ধরে অসুস্থ।

অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়ে আব্দুল জব্বার এখনো সকলের হৃদয়ে জায়গা করে আছেন।পাকিস্তান আমলে বাংলা চলচ্চিত্রে প্লে ব্যাকে তার গাওয়া ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’, ‘পিচ ঢালা এ পথটারে ভালোবেসেছি’, ‘ও রে নীল দরিয়া, আমায় দে রে দে ছাড়িয়া’ এমন অনেক গান আজও মানুষের মুখে মুখে ফেরে।

মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে রেখেছেন অসামান্য ভূমিকা। ‘সালাম সালাম হাজার সালাম’ ও ‘জয় বাংলা বাংলার জয়’সহ অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়ে তিনি বাংলাদেশের সঙ্গীত ভুবনের এক ঐতিহাসিক ব্যক্তিত্ব হয়ে যান।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন