শিরোনাম :

মুহম্মদ ইউসুফ খানের শারীরিক অবস্থার উন্নতি


সোমবার, ৭ আগস্ট ২০১৭, ০৬:৩৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মুহম্মদ ইউসুফ খানের শারীরিক অবস্থার উন্নতি

বিনোদন ডেস্ক: ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। মুম্বাইয়ের লীলাবতী হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে দিলিপ কুমারের চিকিৎসা ও অবস্থার উন্নতির খবর প্রকাশ করেছে মুম্বাই মিরর।

বুধবার পানিশূন্যতা ও মূত্রনালির সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন ৯৪ বছর বয়সী অভিনেতা দিলীপ কুমার। যার আসল নাম মুহম্মদ ইউসুফ খান।

‘মুঘল ই আজম’ খ্যাত এই তারকার অবস্থা সম্পর্কে লীলাবতী হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট অজয় কুমার পান্ডে বলেন, ‘তাঁর অবস্থা এখন স্থিতিশীল, জ্বর নেই, শ্বাসকষ্ট নেই, তিনি সচেতন অবস্থায় আছেন। ডাক্তারদের ব্যবস্থাপত্র অনুযায়ী নির্দিষ্ট কিছু খাবার খেতে পারছেন। দিলীপ কুমারের শরীরে ক্রিয়েটিনের মাত্রা নিচের দিকে এবং তার প্রসাবের অবস্থাও স্বাভাবিক। যেটা বেশ ভালো লক্ষণ।’

হাসপাতালটির হৃদরোগ বিশেষজ্ঞ নীতিন গোখলে এবং কিডনি রোগ বিশেষজ্ঞ অরুন শাহের তত্ত্বাবধানে আছেন দিলিপ কুমার। গত মঙ্গলবার চিকিৎসকরা দিলীপ কুমারকে ডায়ালাইসিস করার পরামর্শ দিলেও পরে তা থেকে সরে আসেন। এ সম্পর্কে অজয় কুমার পান্ডে বলেন, ‘আমরা এখন সে সিদ্ধান্ত থেকে সরে এসেছি। কারণ তার ক্রিয়েটিনের মাত্রা এখন কম এবং প্রসাবের মাত্রার উন্নতি হয়েছে। এগুলো ভালো লক্ষণ।’

দিলিপ কুমারকে সর্বশেষ দেখা গিয়েছিল ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে। চলচ্চিত্রে তাঁর অবদানের জন্য ১৯৯৪ সালে ‘দাদাসাহেব ফালকে’ এবং ২০১৫ সালে ‘পদ্মভূষণ’ পেয়েছেন তিনি। তাঁর জনপ্রিয় কিছু চলচ্চিত্র হচ্ছে ‘দেবদাস’, ‘মুগল ই আজম’, ‘কর্ম’। চলচ্চিত্রের ফাঁকে অভিনেত্রী সায়রা বানুর সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন