শিরোনাম :

কলকাতার পূজামণ্ডপে ব্যস্ত জয়া


শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কলকাতার পূজামণ্ডপে ব্যস্ত জয়া

বিনোদন ডেস্ক: পশ্চিমবঙ্গের একটি দৈনিক পত্রিকা ‘সেরা পূজামণ্ডপ’ প্রতিযোগিতার আয়োজন করেছে।এতে বিচারক হিসেবে রয়েছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান।এই অভিনেত্রীর ফেসবুক পাতা জুড়ে এখন শুধুই পূজামণ্ডপে ঘুরে বেড়ানোর ছবি।

‘সেরা পূজামণ্ডপ’ প্রতিযোগিতায় জয়ার সঙ্গে আরো বিচারক রয়েছেন কলকাতার অভিনেতা আবির চট্টোপাধ্যায়, সোহিনী সরকার, সরোদশিল্পী পণ্ডিত তেজেন্দ্র নারায়ণ মজুমদার, সংগীতশিল্পী অনিন্দ্য চট্টোপাধ্যায়।

জানা গেছে, এরই মধ্যে বিচারক হিসেবে প্রায় ১২টি পূজামণ্ডপ দেখেছেন জয়া। বিচারের কাজও শেষ করে ফলাফল জানিয়ে দিয়েছেন।এছাড়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে পূজামণ্ডপ উদ্বোধন করতেও দেখা গেছে তাকে।বাংলাদেশ এবং কলকাতায় সমানতালে ব্যস্ত এই অভিনেত্রী আজ রাতে ঢাকায় ফিরবেন। আগামীকাল শুক্রবার ঢাকার বনানী পূজামণ্ডপের অনুষ্ঠানে অংশ নেবেন। সেখানে জয়াকে ‘শারদ সম্মাননা’ দেয়া হবে।

কলকাতার পূজামণ্ডপে ব্যস্ত জয়া

এদিকে জয় অভিনীত চলচ্চিত্র ‘খাঁচা’ গত ২২ সেপ্টেম্বর (শুক্রবার) বাংলাদেশের ৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে এবার একাডেমি অ্যাওয়ার্ডের (অস্কার) বিদেশি ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশ থেকে এই ছবিটি পাঠানোর জন্য মনোনীত করা হয়েছে।বৃহস্পতিবার দুপুরে এক অনুষ্ঠানে এই তথ্য জানান চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খান। খাঁচা পরিচালনা করেছেন আকরাম খান।কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের দেশভাগের গল্প নিয়ে তৈরি এই ছবিতে অভিনয় করেছেন জয়া।

সরকারি অনুদানে এই ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম।যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন অভিনেতা আজাদ আবুল কালাম ও পরিচালক আকরাম খান।

ছবিতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মামুনুর রশীদ, চাঁদনী, শাহেদ আলীসহ আরো অনেকে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন