শিরোনাম :

ঢাকা মেডিক্যালের বিভাগীয় প্রধান ডা. এজাজ


বুধবার, ৪ অক্টোবর ২০১৭, ১২:৪৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাকা মেডিক্যালের বিভাগীয় প্রধান ডা. এজাজ

বিনোদন ডেস্ক: অভিনেতা হিসেবেই সারাদেশের মানুষের কাছে তুমুল জনপ্রিয় তিনি। একই সঙ্গে পেশাগতভাবে যুক্ত আছেন চিকিৎসক হিসেবেও। হুমায়ূন আহমেদের হাত ধরে ছোটপর্দায় পা রেখেছিলেন তিনি। এরপর দেখা গেছে বড়পর্দায়ও। চিকিৎসা পেশায় নিয়মিত হলেও এ নিয়ে খুব একটা আলোচনা হয় না। সম্প্রতি নতুন করে মোড় নিয়েছে তার চিকিৎসা কেরিয়ার। বলছি নন্দিত অভিনেতা ডা. এজাজের কথা।

এরই মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজের নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হয়েছেন তিনি। খবরটি জানিয়েছেন নির্মাতা অনিমেষ আইচ। সম্প্রতি মুক্তি পাওয়া আলোচিত চলচ্চিত্র ‘ভয়ংকর সুন্দর’-এর নির্মাতা আজ মঙ্গলবার সকালে ফেসবুকে লেখেন, ‘দেশের মানুষের কাছে তিনি একজন স্বনামধন্য অভিনেতা পাশাপাশি একজন সুচিকিৎসক।

সম্প্রতি তিনি ঢাকা মেডিক্যাল কলেজের একটি গুরুত্বপূর্ণ বিভাগের বিভাগীয় প্রধান হয়েছেন। অবশ্যই এটি আমাদের জন্য গর্ব ও আনন্দের। কিন্তু এ নিয়ে কোনো সংবাদ দেখলাম না কোনো পত্রিকা কিংবা টেলিভিশন চ্যানেলে। অথচ কার সঙ্গে কার ডিভোর্স হলো, কার সুন্দরী হওয়ার নেপথ্য ইতিহাস কী? এ নিয়ে জাতির মাথা ব্যথার অন্ত নেই।’

অনিমেষ আরো বলেন, ‘মিডিয়ার মানুষদের বিজয়ের গল্প ও সাধারণ মানুষদের জানা দরকার। এ ইতিহাস কেবল কিছু বিভ্রান্তির গল্পে সীমাবদ্ধ নয়। অভিনন্দন এজাজ ভাই।’

এজাজুল ইসলাম ১৯৮৪ সালে রংপুর মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে নিউক্লিয়ার মেডিসিনে স্নাতকোত্তর পাশ করেন।

হুমায়ূন আহমেদ পরিচালিত ধারাবাহিক নাটক ‘সবুজ সাথী’ দিয়ে অভিনয়ের যাত্রা শুরু হয় এজাজুল ইসলামের। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘শ্রাবণ মেঘের দিন’। এ ছাড়াও তিনি ‘তারকাঁটা’য় অভিনয়ের জন্য ৩৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্র অভিনেতার স্বীকৃতি পান।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন