শিরোনাম :

বিশ্বের ৯৭তম ক্ষমতাধর নারী প্রিয়াঙ্কা চোপড়া


শুক্রবার, ৩ নভেম্বর ২০১৭, ০২:৪১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিশ্বের ৯৭তম ক্ষমতাধর নারী প্রিয়াঙ্কা চোপড়া

বিনোদন ডেস্ক: বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় ঠাঁই পেয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।মার্কিন প্রভাবশালী সাময়িকী ফোর্বসের ক্ষমতাধর নারীর তালিকায় প্রিয়াঙ্কার স্থান ৯৭।

শত নারীর মধ্যে পিছিয়ে থাকলেও ফোবর্সের বিশেষ ক্যাটাগরিতে এগিয়ে রয়েছেন তিনি।তা হলো বিনোদন এবং মিডিয়া জগতের শীর্ষ ১৫ জনের তালিকায় প্রিয়াঙ্কার নাম উঠে এসেছে। তাদের মধ্যে রয়েছেন বিয়ন্সে, টেইলর সুইফট এবং জে কে রউলিং-এর মতো তারকা জগতের অনেক পরিচিত এবং খ্যাতিসম্পন্ন মুখ।

রাজনীতি, ব্যবসা-বাণিজ্য, প্রযুক্তি ও মানবসেবার মতো বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বের আসনে থাকা বিশ্বের ২৯টি দেশ থেকে ১০০ ক্ষমতাধর নারীর এ তালিকা তৈরি করেছে ফোর্বস।

বলিউড দিয়ে নিজের অবস্থানকে পোক্ত করলেও বর্তমানে হলিউডে তার অবস্থান পোক্ত করতে বদ্ধপরিকর প্রিয়াংকা। ইতোমধ্যে করেছেনও অনেকখানি।আমেরিকান টেলিভিশন সিরিজ কোয়ান্টিকো দিয়ে হলিউডে যাত্রা শুরু করলেও, করেছেন হলিউড মুভি বেওয়াচ। আর এখন কোয়ান্টিকো সিরিজের তৃতীয় ধাপের শুটিংয়ের জন্য সময় কাটাচ্ছেন আমেরিকায়।অন্যদিকে প্রযোজনা প্রতিষ্ঠান ‘পার্পেল পেবল পিকচার্স’ থেকেও নিয়মিত ছবি মুক্তি পাচ্ছে।সেসব ছবির তালিকায় ভারতের আঞ্চলিক ছবিও রয়েছে।

শুধু ছবি তৈরি বা অভিনয় নিয়ে ব্যস্ত নেই প্রিয়াংকা। নিজেকে যুক্ত রেখেছেন সামাজিক নানা কর্মকাণ্ডে। শিশুদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থা ইউনিসেফের হয়েও কাজ করছেন তিনি। সংস্থাটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে ইতোমধ্যে তিনি আফ্রিকাতে কাজ করে এসেছেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন