শিরোনাম :

আফ্রিকান সুন্দরী পেলেন মিস ইউনিভার্সের মুকুট


সোমবার, ২৭ নভেম্বর ২০১৭, ০২:০৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আফ্রিকান সুন্দরী পেলেন মিস ইউনিভার্সের মুকুট

বিনোদন ডেস্ক: বিশ্বের ৯২ জন প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ইউনিভার্স-২০১৭-এর মুকুট পেলেন আফ্রিকান সুন্দরী ডেমি-লেই নেল-পিটারস।যুক্তরাষ্ট্রের লাস ভেগাস শহরে তখন কেবল সন্ধ্যে ঘনিয়ে আসছে আর বাংলাদেশে তখন সোমবার সবে ভোরের আলো ফুটছে।এরই মধ্যে শহরের প্ল্যানেট হলিউডে সন্ধ্যে সাতটায় শুরু হয় ঝলমলে এ অনুষ্ঠান।এবার ছিল মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৬৬তম আসর।

অন্যদিকে, প্রতিযোগিতায় অংশ নেয়া ভারতীয় সুন্দরী শেষপর্যন্ত বাদ পড়ে যান। প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন কলম্বিয়ান সুন্দরী লরা গনজালেজ।দ্বিতীয় রানারআপ হয়েছেন জ্যামাইকান সুন্দরী ডেভিনা বেনেট।

ডেমি-লেই নেল-পিটারসের উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। তার জন্ম ১৯৯৫ সালে। প্রতিযোগিতার এবারের বিজয়ীকে মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের বিজয়ী ফ্রান্সের আইরিশ মিত্তেনায়র। ফাইনাল অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন স্টিভ হার্ভে। কেবল সৌন্দর্য নয় নিজের মেধা এবং বুদ্ধি দিয়ে প্রথম থেকেই মিস ইউনিভার্স দর্শকদের মন কেড়ে নেন৷

মিস ইউনিভার্স প্রতিযোগিতায় শুরু থেকেই সবার নজর কেড়ে নিয়েছিলেন ডেমি-লেই নেল-পিটারস। শুধু সৌন্দর্য নয়, মেধা দিয়ে প্রথম থেকেই দর্শকদের মন কেড়ে নেন তিনি। সুইম স্যুট, ইভনিং গাউন এবং প্রশ্নোত্তর পর্বের প্রতিটি ধাপ পার হয়েছেন আত্মবিশ্বাসের সাথে। প্রশ্নোত্তর পর্বে তাকে জিজ্ঞেস করা হয়, কর্মক্ষেত্রে নারীর সবচাইতে গুরুত্বপূর্ণ সমস্যা সম্পর্কে। মুকুট জিতে নেয়ার জন্য তিনি উত্তরে বলেছেন, ‘কিছু কর্মস্থলে নারীদেরকে পুরুষের তুলনায় মাত্র ৭৫% পারিশ্রমিক দেয়া হয়। অথচ কাজের ধরণ, সময় সব একই। আমি মনে করি এটা ঠিক না। পুরো পৃথিবীতেই সমান কাজের জন্য সমান পারিশ্রমিক দেয়া উচিত।’

নারীদের আত্মরক্ষার বিষয়ে ডেমি-লেই নেল-পিটারসের ভীষণ আগ্রহ। তার ইচ্ছা, নারীদেরকে আত্মরক্ষার প্রশিক্ষণ দেয়ার। তাই অবসর সময়ে ‘আনব্রেকেবল’ নামের ক্যাম্পেইনে তিনি সাউথ আফ্রিকার নারীদেরকে মানসিক এবং শারীরিক আত্মরক্ষার কৌশলগুলো শেখাতে চান।

চূড়ান্ত পর্বের আগে প্রতিযোগীরা মুখোমুখি হয় মিস ইউনিভার্স প্রিলিমিনারি কম্পিটিশন ও ন্যাশনাল কস্টিউম পর্বে। সেখানে সুন্দরীরা সুসজ্জিত ছিলেন তাদের নিজ দেশের জাতীয় পোশাকে। এবারের আসরের প্রতিযোগীদের বয়স ছিল ১৮-২৯ বছর। এবারই প্রথম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নাম লেখায় কম্বোডিয়া ও নেপাল। ১৯৫২ সালে ক্যালিফোর্নিয়ার লংবিচে এ প্রতিযোগিতার প্রথম আসর অনুষ্ঠিত হয়েছিল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন