শিরোনাম :

ভুল ছবি প্রকাশে ক্ষমা চাইল বিবিসি


বুধবার, ৬ ডিসেম্বর ২০১৭, ১০:৫৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ভুল ছবি প্রকাশে ক্ষমা চাইল বিবিসি

ডেস্ক প্রতিবেদন: সংবাদে খ্যাতনামা বলিউড অভিনেতা ও পরিচালক শশী কাপুরের ভুল ছবি দেখানোয় ক্ষমা চেয়েছে বিবিসি কর্তৃপক্ষ।এ ধরনের কর্মকাণ্ডে বেশ বিব্রতও তারা।

কাপুর পরিবারের জ্যেষ্ঠ সদস্য শশী কাপুরের মৃত্যু সংবাদটি বিবিসির নিউজ এট টেনে প্রচার করছিলেন সংবাদ উপস্থাপক হিউ এডওয়ার্ড। কিন্তু সংবাদের ভিডিও ক্লিপসে শশী কাপুর ছিলেনই না। ভিডিওতে যে দুইজনকে দেখানো হয়েছিল তাদের একজন শশীর ভাগনে ঋষি কাপুর ও অন্যজন কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। বিবিসির মতো একটি দায়িত্বশীল গণমাধ্যমে এ ধরণের ভুল মোটেও কাঙ্ক্ষিত নয় বলে মন্তব্য করেছেন সবাই।এমনকি বিবিসি পরিবারের অন্য সদস্যরাই কড়া সমালোচনা করেছেন ব্যাপারটির।

আসমা মীর নামের একজন সংবাদ পাঠক মন্তব্য করেছেন, ‘এটা খুব বিরক্তিকর ভুল’। অবশ্য বিবিসির নিউজ এট টেন কর্তৃপক্ষ পুরো ঘটনার জন্য আনুষ্ঠানিক ক্ষমা চেয়েছে। এক বিবৃতিতে তারা বলেছে, ‘শশী কাপুরের ভুল ছবি প্রচার করায় আমরা অত্যন্ত দুঃখিত এবং ক্ষমা প্রার্থী’।

উল্লেখ্য, গত সোমবার ৪ ডিসেম্বর ৭৯ বছর বয়সে মারা যান বিখ্যাত অভিনেতা শশী কাপুর। তিনি প্রায় ১৫০ টির বেশি ছবিতে অভিনয় করেছিলেন। তার মৃত্যু বিশ্ব গণমাধ্যমের গুরুত্বপূর্ণ সংবাদ হয়ে ওঠে। 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন