শিরোনাম :

শাহরুখ খানের বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত হচ্ছে


বুধবার, ৩১ জানুয়ারি ২০১৮, ০১:৩৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শাহরুখ খানের বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত হচ্ছে

বিনোদন ডেস্ক: ভারতের আয়কর বিভাগ বলিউড বাদশাহ খ্যাত শাহরুখ খানের একটি বিলাসবহুল ফার্মহাউজ বাজেয়াপ্ত করেছে।বেনামি সম্পত্তি আইনে ওই বাড়িটি সরকার দখলে নিয়েছে বলে জানিয়েছে বিজনেস স্ট্যান্ডার্ড।

মহারাষ্ট্র প্রদেশের আলিবাগে কিং খানের বিলাসবহুল ফার্মহাউজটি ‘অ্যাটাচ’ বা দখল করে আয়কর বিভাগ।এই মর্মে গত ডিসেম্বর মাসে শাহরুখকে নোটিস পাঠায় আয়কর দফতর।

শাহরুখ খানের বিরুদ্ধে অভিযোগ তিনি কৃষিকাজে ব্যবহারের কথা বলে জমি কিনে ওই জায়গায় ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য বিলাসবহুল ফার্মহাউজ নির্মাণ করেছেন।

সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়, আলিবাগে শাহরুখের ওই খামারবাড়িটির আয়তন ১৯,৯৬০ বর্গ মিটার।বর্তমানে এটির বাজারমূল্য প্রায় ১৫ কোটি টাকা।বিলাসবহুল এই খামারবাড়িতে রয়েছে একটি স্যুইমিং পুল, হেলিপ্যাড।

দেশটির বেনামি সম্পত্তি আইনের আওতায় কোনো সম্পত্তিকে ৯০ দিন পর্যন্ত অ্যাটাচ করা যায়।ফলে আগামী তিন মাসের জন্য শাহরুখের ওই সম্পত্তি আয়কর দফতরের হেফাজতেই থাকছে।

এদিকে, বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত হলে দারুণ বিপাকে পড়ে ‌যেতে পারেন শাহরুখ।কারণ সম্প্রতি বেনামি সম্পত্তি আইন সংশোধন করা হয়েছে।সংশোধিত আইন আনু‌যায়ী বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত কোনো ব্যক্তির ৭ বছর প‌র্যন্ত কারাদণ্ড হতে পারে।পাশাপাশি ওই সম্পত্তির বর্তমান বাজার দরের ২৫ শতাংশ জরিমানাও হতে পারে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন