শিরোনাম :

আগামী মাসে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির শুটিং শুরু


বৃহস্পতিবার, ১ মার্চ ২০১৮, ০৪:৪৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আগামী মাসে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির শুটিং শুরু

ডেস্ক প্রতিবেদন: বাংলা সাহিত্যের কালজয়ী ঔপন্যাসিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জীবন ও চেতনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামে একটি সিনেমা। ছবিটি পরিচালনা করছেন আরিফুর জামান আরিফ। সম্প্রতি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন নিরব ও তমা মির্জা। আগামী মাসে ছবিটি শুরু হওয়ার কথা রয়েছে।

আরিফুর জামান আরিফ বলেন, ‘আমরা আগামী মাসে ছবির শুটিং শুরু করার চিন্তা করছি। এরই মধ্যে আমরা ছবির পাত্রপাত্রীদের সঙ্গে চুক্তি করছি। সম্প্রতি নায়ক নিরব ও তমা মির্জার সঙ্গে চুক্তি হয়েছে। উনারা এর আগেও বেশ কয়েকটি ছবিতে কাজ করেছেন। আশা করি, আমার ছবিতেও উনারা ভালো করবেন।’

এ বিষয় নিরব বলেন, “ছবির গল্পটা আমার কাছে ভালো লেগেছে। যে কারণে ছবির সঙ্গে যুক্ত হয়েছি। আমার কাছে মনে হয়েছে, ভিন্ন ধরনের কিছু হবে। ছবিতে আমার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন তমা মির্জা। আমরা জুটি বেঁধে এরই মধ্যে চারটি ছবি করেছি। কিছুদিন আগে আমাদের ছবি ‘গেইম রিটার্ন’ ছবিটি দর্শক পছন্দ করেছেন। যে কারণে নতুন ছবিতে জুটি বেঁধে অভিনয় করাটা ইতিবাচক। আমি মনে করি, দর্শক এই ছবিটিও পছন্দ করবেন।’

শরৎচন্দ্র চট্টোপাধ্যায় বাংলা ভাষার প্রখ্যাত সাহিত্যিক । তাঁর ‘দেবদাস’ উপন্যাস নিয়েই তৈরি হয়েছে একাধিক চলচ্চিত্র। এর মধ্যে ঢাকায় নির্মিত হয়েছে দুটি। এবার শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের সৃষ্টি আলোচিত চরিত্রদের জীবন ও চেতনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামে একটি সিনেমা।

তরুণ নির্মাতা আরিফুর জামান আরিফ পরিচালিত এ সিনেমার নামভূমিকায় অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা গাজী রাকায়েত। তিনি শরৎচন্দ্রের চরিত্রটি রূপায়ণ করবেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন