শিরোনাম :

ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন আনুশকা


সোমবার, ৯ এপ্রিল ২০১৮, ০৮:৪৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন আনুশকা

বিনোদন ডেস্ক: নির্মাতা হিসাবে ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পাচ্ছেন আনুশকা শর্মা।এটি হলো ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার।ভারত সরকারের সূচনা এবং প্রসারণ মন্ত্রালয় দ্বারা প্রতিষ্ঠিত ডিরেক্টরেট অব ফিল্ম ফেস্টিভ্যাল নামক সংস্থা জাতীয় চলচ্চিত্র পুরস্কার সমারোহে এই পুরস্কার প্রদান করে।ভারতীয় চলচ্চিত্রের প্রগতি ও উন্নতির জীবনব্যাপী অবদানের স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার দেওয়া হয়।

বলিউডের অন্যতম সম্মানজনক পুরস্কার ‘দাদাসাহেব ফালকে এক্সেলেন্স’ পুরস্কার। ২০১৮ সালে এই এক্সেলেন্স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন ২৯ বছর বয়সী আনুশকা।ভাই কার্নেশ শর্মার সাথে ২০১৪ সাল থেকে প্রযোজনা শুরু করেন তিনি।ক্লিন স্লেট ফিল্মস নামের এই প্রযোজনা সংস্থা থেকে প্রথম নির্মিত হয় ‘এনএইচটেন’ সিনেমাটি।বক্স অফিসে দারুণ ব্যবসা সফল হওয়ার পর আরও দুটি সিনেমা নির্মাণ করেন আনুশকা।

অভিনেত্রী হিসেবে ক্যারিয়ারে ‘সুপারস্টার পদবী’ পাওয়া মাত্রই ২৫ বছর বয়স থেকে প্রযোজনায় নাম লেখান আনুশকা।এতো অল্প বয়সে আর কোনো নারীর প্রযোজক হওয়ার নজির বলিউডে নেই।শুধু বিনোদন নয়, মানসম্মত ভিন্নধর্মী সিনেমা নির্মাণের নজিরও সৃষ্টি করেছেন তিনি। তাই তার অবদানের স্বীকৃতি হিসেবে দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন তাকে সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

‘এনএইচটেন’ ছাড়াও তার প্রযোজনা সংস্থা থেকে মুক্তি পেয়েছে ‘ফিল্লাউরি’ ও ‘পরী’।প্রতিটি সিনেমায় দক্ষতার ছাপ দেখিয়েছেন আনুশকা।থ্রিলার, রোমান্টিক ও ভৌতিক ঘরানার সিনেমা নির্মাণ করে দর্শকদের ভিন্নধর্মী স্বাদ দিয়েছেন তিনি।এই মুহূর্তে তিনি শাহরুখ খানের ‘জিরো’ এবং বরুণ ধাওয়ানের বিপরীতে ‘সুই ধাগা’ সিনেমায় অভিনয় করছেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন