শিরোনাম :

কুষ্টিয়ায় ধারণকৃত ইত্যাদি আজ


রবিবার, ৬ মে ২০১৮, ০১:২০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কুষ্টিয়ায় ধারণকৃত ইত্যাদি আজ

বিনোদন ডেস্ক: বৈচিত্র্যে ভরপুর কুষ্টিয়ায় ধারণকৃত ‘ইত্যাদি’র পর্বটি আবারও প্রচার হচ্ছে। আজ রাত ১০টার ইংরেজি সংবাদের পর এ পর্বটি প্রচার হবে। ২০১৫ সালের ৩১ আগস্ট কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত শিলাইদহ কুঠিবাড়িতে কয়েক হাজার দর্শক নিয়ে ধারণ করা হয় ‘ইত্যাদি’র এই পর্বটি।

এই পর্বে রয়েছে বেশ কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। রয়েছে কুষ্টিয়ার অনুষ্ঠানস্থল কুঠিবাড়ি এবং বাউলকুল শিরোমনি ফকির লালন সাঁইজীর জীবন ও দর্শনের ওপর দু’টি তথ্যবহুল প্রতিবেদন। বিদেশি প্রতিবেদন পর্বে রয়েছে পর্যটকদের জন্য পৃথিবীর সবচাইতে আকর্ষণীয় স্থান সুইজারল্যান্ডের কিছু দৃষ্টি শোভন স্থানের দৃশ্য। ঢাকা শহরে সাইনবোর্ডহীন কিছু দোকানের ওপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন।রয়েছে মানুষের প্রতি মানুষের মানবিক আচরণের এক অসাধারণ ঘটনার দৃষ্টান্ত স্থাপনকারী শামীম আহমেদ ও তার সহকর্মীদের ওপর একটি মানবিক প্রতিবেদন।

এই পর্বে গান গেয়েছেন কুষ্টিয়ারই শিল্পী লালন ভক্ত, সাধক শফি মন্ডল এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী এসআই টুটুল। গানটিতে তাদের সঙ্গে অংশগ্রহণ করেছেন স্থানীয় একদল বাউল শিল্পী। রয়েছে কবিগুরুর তিনটি গানের সমন্বয়ে সৃষ্ট একটি সংগীতের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর অংশগ্রহণে একটি নাচ।

এছাড়া রয়েছে নিয়মিত বিভিন্ন পর্ব। ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। যথারীতি এবারও ‘ইত্যাদি’ স্পন্সর করেছে কেয়া কস্‌মেটিকস্‌ লিমিটেড।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন