শিরোনাম :

সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের দুই সিনেমা


বুধবার, ৯ মে ২০১৮, ০১:৩৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের দুই সিনেমা

বিনোদন ডেস্ক: ৮ম সার্ক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের তিন ছবি। আগামী ২২ থেকে ২৭ মে শ্রীলংকার রাজধানী কলোম্বতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই চলচ্চিত্র উৎসব।

ছয় দিন ব্যাপী এই চলচ্চিত্র উৎসবের তিনটি বিভাগে প্রদর্শিত হবে সার্ক ভুক্ত দেশ সমূহের চলচ্চিত্র। উৎসবে বাংলাদেশ থেকে ৩ টি পূর্ণদৈর্ঘ্য ও ২ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। কলম্বোতে অবস্থিত সার্ক কালচারাল সেন্টারের ডকুমেন্টেশন অফিসার মাহিন্দা সুমনসেরা বাংলাদেশ থেকে মনোনিত চলচ্চিত্রগুলোর বিষয়ে জানিয়েছেন বাংলাদেশী চলচ্চিত্রসমূহ প্রেরণের সমন্বয়ক মনজুরুল ইসলাম মেঘ কে।

মনজুরুল ইসলাম মেঘ জানান, এই বারের সার্ক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা ফিচার বিভাগে প্রতিযোগিতা করবে তৌকির আহমেদ পরিচালিত “হালদা” ও আকরাম খান পরিচালিত “খাঁচা” চলচ্চিত্র।এছাড়াও উৎসবের মাষ্টার চলচ্চিত্র বিভাগে বাংলাদেশ থেকে মনোনিত হয়েছে বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম পরিচালিত “আখি ও তার বন্ধুরা”।এছাড়াও শর্ট ফিল্ম বিভাগে প্রদর্শিত হবে “কালো মেঘের ভেলায়” ও “দাগ” নামের দুটি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র।

উল্লেখ্য ৭ম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ তে তৌকির আহমেদ পরিচালত “অজ্ঞাতনামা” চলচ্চিত্র টি সেরা চিত্রনাট্য পুরষ্কার অর্জন করেছিলো।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন