শিরোনাম :

রেস থ্রি’কে পেছনে ফেলেছে ‘সঞ্জু’!


শনিবার, ৩০ জুন ২০১৮, ০১:০৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রেস থ্রি’কে পেছনে ফেলেছে ‘সঞ্জু’!

বিনোদন ডেস্ক: বলিউডে এ বছরের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ‘সঞ্জু’। শুক্রবার (২৯ জুন) ছবিটি মুক্তি পেয়েছে। সঞ্জয় দত্তের জীবনী নিয়ে নির্মিত সিনেমাটি মুক্তির প্রথম দিনই দর্শক ও সমালোচকদের প্রশংসায় ভাসছে।

‘বাহুবলী টু’, ‘ইনফিনিটি ওয়ার’, ‘টাইগার জিন্দা হ্যায়’ ও ‘সুলতান’র পর ‘সঞ্জু’ পঞ্চম সিনেমা যা বলিউডের ইতিহাসে মুক্তির আগে সর্বোচ্চ অগ্রিম অর্থ পেয়েছে। সিনেমাটি সম্প্রতি মুক্তিপ্রাপ্ত সালমান খানের ‘রেস থ্রি’ এবং আমির খানের ‘দঙ্গল’কে অগ্রিম অর্থ পাওয়ার দিক থেকে পেছনে ফেলে দিয়েছে।

ভারতীয় বক্স অফিসের মতে ‘সঞ্জু’ মুক্তির আগে প্রায় ২০ কোটি ৫০ লাখ রুপি সংগ্রহ করতে পেরেছে। যেখানে ‘রেস থ্রি’ পেয়েছিল ১৯ কোটি ১৬ লাখ রুপি।

দেশটির মোট ২৩০০ প্রেক্ষাগৃহের ৪২০০ স্ক্রিনে সিনেমাটি মুক্তি পেয়েছে। মাল্টিপ্লেক্সগুলোতে রেকর্ড পরিমাণের টিকিট বিক্রি হচ্ছে। তবে একক স্ক্রিনে তুলনামূলক কম টিকিট বিক্রি হচ্ছে।

জানা যায়, মুক্তির দিন ‘সঞ্জু’ দেখতে দর্শকের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। সকালের শো’তে উপস্থিতি ছিল শতকরা ৪৫ থেকে ৫০ ভাগ। পরের শো’তে তা বেড়ে দাঁড়িয়েছে শতকরা প্রায় ৬০ থেক ৬৫ ভাগ। যেটা অনেক বড় বিষয়। যেখানে ‘রেস থ্রি’র দর্শক উপস্থিতি ছিল ৫০ শতাংশ। বক্স অফিসে ‘বাঘী টু’ ও ‘রেস থ্রি’র পর সিনেমাটি দর্শক উপস্থিতির দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে।

রাজকুমার হিরানী পরিচালিত সঞ্জয় দত্তের বায়োপিকে তার জীবনের উত্থান-পতন সবকিছুই তুলে ধরা হয়েছে। জীবনের বিপদ, পতন, লড়াকু মানসিকতা, কারাবন্দি সময়, সন্ত্রাসের অভিযোগ, মাদকাসক্তিসহ নিজের প্রথম ছবি মুক্তির দু’দিন আগে মায়ের মৃত্যুশোক এবং বাবার সঙ্গে সম্পর্ক, তার সবকিছুই থাকছে সিনেমাটিতে।

এতে সঞ্জয় দত্তের চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। মা নার্গিসের চরিত্রে মনীষা কৈরালা, বাবা সুনীল দত্তের ভূমিকায় পরেশ রাওয়াল এবং সঞ্জুর বর্তমান স্ত্রী মান্যতা হিসেবে থাকছেন দিয়া মির্জা। একটি বিশেষ চরিত্রে দেখা যাবে আনুশকা শর্মাকে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন