শিরোনাম :

খালিদ হোসেনকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী


বৃহস্পতিবার, ২৬ জুলাই ২০১৮, ০৮:৫৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

খালিদ হোসেনকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রখ্যাত নজরুল সঙ্গীতশিল্পী ও গবেষক খালিদ হোসেনের চিকিৎসা সহায়তায় ব্যক্তিগত তহবিল থেকে ১০ লাখ টাকা অনুদান দিলেন।

২৪ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার হাতে এ অনুদানের চেক তুলে দেয়া হয়। খালিদ হোসেনের পরিবার থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

অনুদান পাওয়ার পর প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন খালিদ হোসেন। তার পরিবার এই শিল্পী ও গবেষকের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন খালিদ হোসেন। চলতি বছরের শুরুর দিকে হার্টের গুরুতর সমস্যা নিয়ে তিনি ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এরপর কিছুটা সুস্থ হয়ে বাসায় ফিরে গেলেও নিয়মিতই তাকে চিকিৎসকের শরণাপন্ন হতে হয়।

দীর্ঘদিন চিকিৎসার ব্যয়ভার বহন করতে গিয়ে তার পরিবার আর্থিকভাবে দুর্বল হয়ে পড়েছে। তাই শেষ পর্যন্ত এ শিল্পীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহযোগিতা চাওয়া হয়।

এমনিতেই শিল্প ও শিল্পীর প্রতি বরাবরই অনুরাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংস্কৃতি অঙ্গনের মানুষের বিপদে প্রায়শই তিনি এগিয়ে আসেন। কাছের মানুষের মাধ্যমে অসুস্থ ও বঞ্চিত শিল্পীদের খোঁজখবর নেন। সেই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর কাছ থেকে সহায়তা পেলেন এ গুণী শিল্পী।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন