শিরোনাম :

প্রেমে পড়া এত সহজ না: নুসরাত


রবিবার, ৯ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রেমে পড়া এত সহজ না: নুসরাত

ঢাকা, ০৯ সেপ্টেম্বর: ঢালিউড অভিনেত্রী নুসরাত ফারিয়া। তবে তার নামটা আর দেশের গন্ডির মধ্যে নেই। দেশের সীমানা পেরিয়ে অভিনেত্রী হিসেবে কলকাতায়ও এরইমধ্যে নাম কামিয়েছেন তিনি। বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করে বাংলাদেশ ও কলকাতায় অল্প সময়ে জনপ্রিয়তা পেয়েছেন এই অভিনেত্রী। ভালো কিছু ছবিও উপহার দিয়েছেন। কোরবানি ঈদে তার অভিনীত কোনো ছবি মুক্তি না পেলেও সম্প্রতি নতুন একটি ছবির মহরতে অংশ নেন তিনি।

ছবির নাম ‘শাহেনশাহ’। এ ছবির মধ্য দিয়ে প্রথমবারের মতো শাকিব খানের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন তিনি। ছবিটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনী।

আগামী ১১ই সেপ্টেম্বর কক্সবাজারে এ ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। নুসরাত ফারিয়া কি চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন নতুন এই ছবিতে জানতে চাইলে বলেন, ‘শাহেনশাহ’ ছবিতে কি ধরনের চরিত্রে কাজ করছি, গল্প কেমন তা এখন জানাতে চাই না। বলতে গেলে সবকিছুই এখন গোপন রাখতে চাই। তবে কক্সবাজারে গানের কোনো দৃশ্যায়ন হবে না বলে আমি জানি। সেখানে ছবির বেশকিছু সিকোয়েন্সের কাজ হবে। শাকিব খানের সঙ্গে কাজ করতে গিয়ে এর আগে অনেক নায়িকা প্রেমে পড়েছেন, আপনার ক্ষেত্রে এমন সম্ভাবনা আছে বলে মনে করছেন কি? এমন প্রশ্নের উত্তরে ফারিয়া হাসতে হাসতে বলেন, প্রেমে পড়া এত সহজ না।

শাকিবের পর বাংলাদেশে কোন হিরোকে বেশ রোমান্টিক হিরো বলে মনে হয় জানতে চাইলে ফারিয়া এক কথায় বলেন, আমার চোখে শাকিব খানের পর এখন রোমান্টিক হিরো আরিফিন শুভ। এর আগে নুসরাত ফারিয়া আরিফিন শুভর বিপরীতে ‘প্রেমী ও প্রেমী’ এবং ‘ধেততেরিকি’ নামে দুটি ছবিতে অভিনয় করেন। ফারিয়া ‘আশিকী’, ‘হিরো ৪২০’, ‘বস টু’ এবং ‘ইন্সপেক্টর নটি কে’ ছবিগুলোতে কলকাতার তিন নায়ক জিৎ, ওম এবং অঙ্কুশের বিপরীতে অভিনয় করেন। চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশে তার অভিনীত এবং ভারতের অশোক পতি পরিচালিত সবশেষ ‘ইন্সপেক্টর নটি কে’ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে কলকাতার জনপ্রিয় নায়ক জিতের বিপরীতে অভিনয় করেন ফারিয়া। বর্তমানে নতুন ছবি ‘শাহেনশাহ’র বাইরে পুরোপুরি কলকাতার একটি ছবিতে দেখা যাবে এই অভিনেত্রীকে।

নতুন এই ছবির নাম এখনো ঠিক হয়নি। এটি পরিচালনা করবেন কলকাতার একজন জনপ্রিয় নির্মাতা। প্রযোজনা করবে সে দেশেরই একটি প্রযোজনা প্রতিষ্ঠান। ফারিয়া এ প্রসঙ্গে বলেন, কলকাতার একটি ছবি নিয়ে কথা হয়েছে। তবে এই প্রজেক্টের সাইনিং এখনো হয়নি। সামনে কন্ট্রাক্ট সাইনিং হবে। প্রজেক্টটা অন প্রসেস আছে। কনফার্ম হলেই জানাবো। রোমান্টিক না অ্যাকশন কি ধরনের ছবিতে সামনে কাজ করতে বেশি ইচ্ছুক জানতে চাইলে ফারিয়া বলেন, বছরে দুই থেকে তিনটি ভালো ছবিই আমার জন্য যথেষ্ট। অ্যাকশন হোক বা রোমান্টিক হোক ছবির স্টোরিটা ভালো হতে হবে। তবে আমি কিছু রোমান্টিক গল্প খুঁজছি। পেলে অবশ্যই করব।

এবার ভিন্ন একটি প্রসঙ্গে জানতে চাওয়া। দেশিয় প্রয়োজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে চলচ্চিত্রে পা রাখেন নুসরাত ফারিয়া। এ পর্যন্ত তার সব ছবিই তাদের ব্যানারে মুক্তি পেয়েছে। এবারই প্রথম জাজের বাইরে শাপলা মিডিয়ার ব্যানারের একটি ছবিতে কাজ করতে যাচ্ছেন তিনি। তাই তার কাছে জানতে চাওয়া জাজের সঙ্গে করা চুক্তি কি শেষ? উত্তরে ফারিয়া এককথায় বলেন, আমি এই প্রশ্নের উত্তর দিতে চাই না। জাজের ছবিতে প্রস্তাব পেলে কি আবারো কাজ করবেন ? জবাবে নুসরাত ফারিয়া বলেন, অবশ্যই করবো।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন