শিরোনাম :

‘জোসনা কেন বনবাসে’


সোমবার, ১০ সেপ্টেম্বর ২০১৮, ০৯:০৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘জোসনা কেন বনবাসে’

ঢাকা, ১০ সেপ্টেম্বর: ঢালিউডের একসময়ের সাড়া জাগানো ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত নায়িকা অঞ্জু ঘোষ এখন ঢাকায়। দীর্ঘ ২২ বছর ধরে তিনি কলকাতায় বসবাস করছেন। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণে গত বৃহস্পতিবার তিনি ঢাকায় এসেছেন। শিল্পী সমিতি তাকে সংবর্ধনা দেয়ার জন্য গতকাল বিকালে এফডিসিতে একটি অনুষ্ঠানের আয়োজন করে। এ অনুষ্ঠানে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, বিশিষ্ট অভিনেতা ইলিয়াস কাঞ্চন, আহমেদ শরীফ, নাদের খান, অভিনেত্রী অঞ্জনাসহ চলচ্চিত্রের অনেকেই উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে অঞ্জু ঘোষকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর তার হাতে শিল্পী সমিতির পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। এ সময় অঞ্জু ঘোষ বলেন, এত বছর পরেও যে আমাকে এভাবে মনে রেখেছেন এতে আমি অনেক বেশি আনন্দিত।

আমাকে যে সম্মান আজ দেয়া হলো তা সারা জীবন মনে থাকবে। শিল্পী সমিতিকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই। আজ অনেক স্মৃতি মনে পড়ছে। এদিকে, এ অনুষ্ঠানে নাদের খান জানান- ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষকে নিয়ে তিনি প্রযোজক হিসেবে ‘জোসনা কেন বনবাসে’ নামে একটি ছবি উপহার দিতে চান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ২২ বছর পর অঞ্জুর সঙ্গে দেখা করানোর সুযোগ করে দেয়ার জন্য শিল্পী সমিতির সাধারণ সম্পাদকসহ অন্যদের ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, চলচ্চিত্রে সম্পৃক্ত হওয়ার আগে অঞ্জু ঘোষ মঞ্চে অভিনয় করতেন। তার আসল নাম অঞ্জলি ঘোষ। স্বাধীনতার আগে ব্রাহ্মণবাড়িয়ার ভোলানাথ অপেরার যাত্রায় নৃত্য পরিবেশন করতেন তিনি। পরে ১৯৮২ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে তার চলচ্চিত্রে যাত্রা শুরু হয়। এই ছবিটি দিয়েই রাতারাতি তারকা বনে যান অঞ্জু ঘোষ। ১৯৮৬ সালে তার ক্যারিয়ার বিপর্যয়ের মুখে পড়লেও তিনি ফিরে আসেন ভালোভাবে। ১৯৮৭ সালে অঞ্জু সর্বাধিক ১৪টি সিনেমায় অভিনয় করেন। সে বছর তার সব ছবি সফলতা পায়। তার অভিনীত ‘বেদের মেয়ে জোসনা’ অবিশ্বাস্য রকমের ব্যবসা করে নতুন রেকর্ড গড়ে। ১৯৯১ সালে বাংলা চলচ্চিত্রে নতুনের আগমনে তিনি ব্যর্থ হতে থাকেন। ১৯৯৬ সালে বাংলাদেশ ছাড়েন অঞ্জু। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। আজ সকালে কলকাতায় ফিরে যাবেন তিনি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন