শিরোনাম :

তমা মির্জা ঝলমল দুনিয়ায় এসেছেন সুমনের হাত ধরে


রবিবার, ৭ অক্টোবর ২০১৮, ১০:৪২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

তমা মির্জা ঝলমল দুনিয়ায় এসেছেন সুমনের হাত ধরে

ঢাকা: তমা মির্জা। বর্তমানে কয়েকটি কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। চলচ্চিত্রের বাইরে নাটক এবং ওয়েব সিরিজের কাজেও ব্যস্ততা বেড়েছে তার। কিছুদিন আগে মোহন খানের নির্দেশনায় ‘নাম নেই’ শীর্ষক একটি নাটকের কাজ করেছেন। এটি রচনা করেছেন মোহন খান নিজেই। এছাড়া এ অভিনেত্রী চলচ্চিত্র ‘ঝুম’-এ চুক্তিবদ্ধ হয়েছেন। সুমন পরিচালিত এই চলচ্চিত্রের শুটিং শিগগিরই শুরু হওয়ার কথা রয়েছে। আর আরিফুর জামান আরিফের নির্দেশনায় ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ এবং শাহরিয়ার নাজিম জয়ের ‘পাপ কাহিনী’ ছবিতেও কাজ করছেন তিনি।

এদিকে গত শুক্রবার তমা মির্জা নতুন আরেকটি ছবির সঙ্গে যুক্ত হয়েছেন। এই ছবির নাম ‘গহীনের গান’। এ প্রসঙ্গে নায়িকা বলেন, নতুন ছবিতে চুক্তিবদ্ধ হলাম। ‘গহীনের গান’ নামের এ ছবিটি পরিচালনা করবেন সাদাত হোসেন।

ছবিতে আমার বিপরীতে আমান রেজা অভিনয় করবেন। সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকের গল্পভিত্তিক একটা সিনেমা। এ গল্পে নিজেদের জীবনকাহিনী খুঁজে পাওয়া যাবে অনেকটা। আগামী ৯ই অক্টোবর থেকে এর দৃশ্যধারনের কাজ শুরু হওয়ার কথা রয়েছে। অন্যদিকে আমার ‘পাপ কাহিনী’ ও ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবি দুটির কাজ শেষ পর্যায়ে। আশা করি, নতুন এ ছবি দুটিও দর্শক পছন্দ করবেন। তমা মির্জা এ পর্যন্ত বেশকিছু ছবিতে অভিনয় করেছেন। পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি। নির্মাতা শাহনেওয়াজ কাকলীর ‘নদীজন’ ছবিতে অভিনয়ের জন্যই এ সম্মান পান তমা। ঢালিউডের এ অভিনেত্রী চলচ্চিত্রের আলো ঝলমল দুনিয়ায় এসেছেন শাহিন সুমনের হাত ধরে।

এ পরিচালকের ‘মনে বড় কষ্ট’ ছবিতে পার্শ্বনায়িকা হিসেবে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয় তার। যদিও তার আগে ‘রাজা সূর্য খাঁ’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছিলেন তমা। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে ছবিটি করা হয়নি। অনন্ত হীরা পরিচালিত ‘ও আমার দেশের মাটি’ চলচ্চিত্রের মাধ্যমে তমা মির্জা একক নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন। এরপর শাহাদাৎ হোসেন লিটনের ‘অহংকার’, দেবাশীষ বিশ্বাসের ‘চল পালাই’, রয়েল খানের ‘গেইম রিটার্নস’, মারিয়া তুষারের ‘গ্রাস’ নামের ছবিগুলোতে দর্শক দেখেছেন তমা মির্জাকে।

চলচ্চিত্রের বাইরে ওয়েব সিরিজ ও একটি গানের মডেল হিসেবেও কাজ করেছেন এ পর্দাকন্যা। বৃষ্টি নিয়ে গান অনেক শ্রোতারই পছন্দ। আর সেই গান যদি ভিডিও আকারে তৈরি করেন কোনো নির্মাতা তাহলে তা হয়ে ওঠে আরও বেশি আকর্ষণীয়। বৃষ্টি নিয়ে এমনই একটি গানে মডেল হয়েছেন চলচ্চিত্রের পরিচিত মুখ তমা মির্জা। তিনি এ মিউজিক ভিডিও নিয়ে বলেন, গত বছর গানটির শুটিং করেছি।

তবে দীর্ঘ সময় পর ভিডিওটি প্রকাশ হয়েছে। গানের শিরোনাম ‘তোমার আকাশ’। সংগীতশিল্পী মোহাম্মদ শোয়েবের গাওয়া এ গানে আমার সঙ্গে সৌমিক আহমেদ মডেল হিসেবে কাজ করেছেন। গানটির ভিডিও গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে কিছুদিন আগে প্রকাশ হয়েছে। কাজটি করে বেশ ভালো লেগেছে আমার। ‘আমার আকাশ’ শিরোনামের গানটির কথাগুলো লিখেছেন গীতিকার আসিফ ইকবাল। গানটির সুর ও সংগীতায়োজনে ছিলেন অটামনাল মুন। ভিডিওটি পরিচালনা করেছেন রাজ চিন্ময়ী। চলচ্চিত্রের নায়ক-নায়িকাদের প্রায়ই দেখা যায় ছোট পর্দায়। আর গত ঈদে প্রথমবারের মতো ওয়েব সিরিজে অভিনয় করেন তমা।

এ প্রসঙ্গে তিনি বলেন, প্রথমবারের মতো ওয়েব সিরিজে কাজ করেছি। যেটি টিভির বদলে শুধু ইউটিউব কিংবা অনলাইনের বিভিন্ন মাধ্যমে প্রচার হয়। সিএমভির প্রযোজনায় মোশন রকের কারিগরি সহায়তায় নির্মিত এই ওয়েব সিরিজটির নাম ‘দ্য লিস্ট’। আর বি প্রীতমের নির্দেশনায় সাত পর্বের এই ওয়েব সিরিজটিতে আমি ছাড়াও অভিনয় করেছেন এ প্রজন্মের জনপ্রিয় দুই অভিনেতা তৌসিফ ও তামিম মৃধা। ‘দ্য লিস্ট’ ধারাবাহিকভাবে সিএমভির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে প্রচার হয় ঈদের দিন থেকে টানা সাত দিন। সবশেষ ভিন্ন প্রসঙ্গে। বিয়ে কবে করবেন জানতে চাইলে তমা বলেন, এ বছর বিয়ে করব না এটা ফাইনাল। বিয়ের জন্য কাউকে এখনো নির্বাচন করিনি। পরিবারের সিদ্ধান্তে বিয়ে করব, এটাই চুড়ান্ত।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন