শিরোনাম :

শেষ শ্রদ্ধায় সিক্ত আইয়ুব বাচ্চু


শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ০২:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শেষ শ্রদ্ধায় সিক্ত আইয়ুব বাচ্চু

ঢাকা: কেন্দ্রীয় শহীদ মিনারে ব্যান্ড জগতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধা জানাতে এসেছেন সর্বস্তরের হাজার হাজার মানুষ। সম্মিলিত সাংস্কৃতিক জোটের এই আয়োজনে হাজির হয়েছেন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনের নেতাকর্মীরা। সবার চোখেই বেদনাশ্রু। ভক্ত-অনুরাগীরা ফুল দিয়ে প্রিয় শিল্পীকে শেষ শ্রদ্ধা জানান।

আইয়ুব বাচ্চুর মরদেহ পৌঁছানোর অনেক আগে থেকেই ভক্ত অনুরাগী, সহশিল্পী, চলচ্চিত্র অঙ্গনের গুণীজনরা তাকে শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনারে অপেক্ষা করতে থাকেন। তাদের হাতে ফুল, চোখে জল। এসময় কান্নায় ভেঙ্গে পড়েন অনেকে।

আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা জানাতে আসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা, সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ, ফকির আলমগীর, মাইলস এর শাফিন আহমেদ, সংগীত পরিচালক তাপস, গীতিকার কবির বকুল, শিল্পী রবী চৌধুরী, অভিনেত্রী সুবর্ণা মোস্তফা, তার স্বামী বদরুল আলম সৌদ সহ আরও অনেকে।

ফকির আলমগীর বলেন, আইয়ুব বাচ্চু শুধু ব্যান্ড তারকা নয়, তিনি ছিলেন গিটারিস্ট সুরকার অনেক কিছু। তারুণ্যকে তিনি আলোকিত করেছেন। কিন্তু আমি বলতে চাই ‘তুমি ছাড়া আমি যে কত অসহায় তুমি বোঝ না।’ তার রংপুরে অনুষ্ঠান ছিল, আজ রাজশাহী ছিল। শিল্পীদের অনেক সচেতন হতে হবে। তার মৃত্যুতে কাঁদছে শহীদ মিনার, পদ্মা মেঘনা যমুনা।

কথা হয় নরসিংদী থেকে আসা কামরুল ইসলামের সঙ্গে। প্রিয় শিল্পীকে তিনি শেষ বারের মতো শ্রদ্ধা জানাতে এসেছেন। তিনি বলেন, তার চলে যাওয়াতে অনেক কষ্ট পেয়েছি। তার মতো শিল্পী আর কবে আসবে কে জানে? তার ফেরারী মন, এক আকাশের তারা রুপালী গিটার আমার কাছে খুবই প্রিয় ছিল। তিনি সবার মনে আছেন, থাকবেন।

শ্রদ্ধা নিবেদন শেষে বাদজুমা জাতীয় ঈদগাহ ময়দানে তার প্রথম জানাজা হবে। পরে মরদেহ নেওয়া হবে মগবাজারের স্টুডিও এবি কিচেনে। চ্যানেল আইয়ে দ্বিতীয় জানাজা শেষে তাকে নেওয়া হবে হিমঘরে।

আইয়ুব বাচ্চুর পরিবার সূত্রে জানা গেছে, বিদেশে থাকা তার দুই ছেলে-মেয়ে দেশে ফিরলে শনিবার সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ নেওয়া হবে জন্মস্থান চট্টগ্রামে। সেখানে জানাজার পর মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন বাংলাদেশে পপ সঙ্গীত জগতের এই তারকা শিল্পী।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন