শিরোনাম :

চিরনিদ্রায় শায়িত আইয়ুব বাচ্চু


শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ০৬:৫৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চিরনিদ্রায় শায়িত আইয়ুব বাচ্চু

চট্টগ্রাম: কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুকে মায়ের কবরের পাশে শায়িত করা হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে চৈতন্য গলি কবরস্থানে মায়ের কবরের পাশে তার শেষ ঠিকানা হলো।

বন্দর নগরী চট্টগ্রামে হাজারো মানুষের অংশগ্রহণে সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর জানাজা শেষ হয়েছে। শনিবার বিকেলে জানাজায় অংশ নিতে সাধারণ মানুষের ঢল নামে জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে।

বাদ আসর তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। বেলা তিনটা থেকে মসজিদ প্রাঙ্গণে রাখা আইয়ুব বাচ্চুর মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান তাঁর ভক্ত আর শুভানুধ্যায়ীরা। ফুলে ফুলে ঢেকে যায় কফিনটি। ভক্ত, সাধারণ মানুষ, রাজনীতিবিদ, শিল্পী, সাহিত্যিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেখানে ভিড় করেন।

শেষ পর্যন্ত মসজিদের মাঠ ছাপিয়ে পাশের সড়কে চলে যায় জনতার ভীড়। যানচলাচল বন্ধ হয়ে যায় ওয়াসা-আলমাস মোড় সড়কে। জানাজায় অংশ নিতে এসে অনেকে আইয়ুব বাচ্চুর বিভিন্ন কনসার্ট ও গানের স্মৃতিচারণা করেন।

এর আগে সকালে ঢাকা থেকে বিমানযোগে আইয়ুব বাচ্চুর মরদেহ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় পূর্ব মাদারবাড়িতে আইয়ুব বাচ্চুর নানাবাড়িতে। সেখানেও স্বজন ও ভক্তরা ভিড় করেন। এরপর মাদারবাড়ি থেকে জানাজার জন্য মরদেহ নিয়ে যাওয়া হয় জমিয়াতুল ফালাহ মসজিদে।

আইয়ুব বাচ্চুর নামে চট্টগ্রামে একটি গুরুত্বপূর্ণ সড়কের নামকরণ করা হবে বলে জানা গেছে। রোববার সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সাধারণ সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান।

সিটি মেয়র বলেন, একটি সড়ক তাঁর নামে করা হবে। এ ছাড়া মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনের সংস্কারকাজ শেষে ‘মুসলিম’ শব্দটি অক্ষুণ্ন রেখে পুরো হল অথবা এর কোনো একটি অংশ আইয়ুব বাচ্চুর নামে করার প্রস্তাব সংস্কৃতি মন্ত্রণালয়ে পাঠানো হবে।

মঙ্গলবার রাতে রংপুরে একটি গানের অনুষ্ঠানে যোগ দেন আইয়ুব বাচ্চু। কনসার্ট শেষে বুধবার দুপুরে বাড়ি ফেরেন তিনি। বুধবার রাত থেকেই অস্বস্তি বোধ করছিলেন। বৃহস্পতিবার সকালে শ্বাস নিতে কষ্ট হয় এই তার। সকাল ৮টার দিকে বাসা থেকে তাকে নিয়ে স্কয়ার হাসপাতালের দিকে রওয়ানা হন রাশেদ ও বাচ্চুর স্বজনরা। অচেতন অবস্থায় হাসপাতালে আনার পর আনুমানিক সকাল ৯টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তিনি কিছুদিন আগেও চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাছাড়া দীর্ঘদিন ধরেই তিনি হৃদরোগে ভুগছিলেন।

স্কয়ার হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক মির্জা নাজিম জানান, সকাল সোয়া ৯টার দিকে আইয়ুব বাচ্চুকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। তিনি হার্ট এটাক হয়ে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন