শিরোনাম :

আসছে জয়ার ‘কণ্ঠ’


বৃহস্পতিবার, ৪ এপ্রিল ২০১৯, ০৩:৪৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আসছে জয়ার ‘কণ্ঠ’

বিনোদন: বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান যিনি এবার বাংলার পাশাপাশি ওপার বাংলাতেও নিজের জাত চিনিয়েছেন। অভিনয়ের মুন্সিয়ানায় যিনি দুই বাংলায় সমান জনপ্রিয়। ঢাকা আর কলকাতার একের পর এক ছবি উপহার দিয়েই চলছেন তিনি। 

এদিকে আসছে গ্রীষ্মে কলকাতায় মুক্তি পাচ্ছে তার আরেকটি ছবি ‘কণ্ঠ’। গলার ক্যানসারে আক্রান্ত এক ব্যক্তির জীবনের গল্পের ছায়ায় ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়।

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময় বিভূতি চক্রবর্তী নামের এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের। লোকটি কণ্ঠ ক্যানসারে আক্রান্ত ছিলো। তিনি ক্যানসারের সঙ্গে লড়াই করে জয়ী হয়েছেন। ওই লোকটির কাছ থেকে ক্যানসারের সঙ্গে তার সেই লড়াইয়ের গল্প শুনেছিলেন। তখন এই গল্প নিয়ে সিনেমা তৈরির সিদ্ধান্ত নেন। এই ছবির মধ্য দিয়ে ক্যানসার নিয়ে সবার মধ্যে কিছু বার্তা পৌঁছে দিতে চান শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

বুধবার জয়া আহসান তার ফেসবুক পেজ থেকে প্রকাশ করেছেন ‘কণ্ঠ’ ছবির পোস্টার। ক্যাপশনে লিখেছেন, আসছে এই গ্রীষ্মে ‘কণ্ঠ’। এই ছবিতে একজন স্পিচ থেরাপিস্টের ভূমিকায় দেখা যাবে জয়াকে। ক্যানসারের সঙ্গে লড়াই করা মানুষটির চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় নিজেই। রেডিওর একজন আরজের ভূমিকায় দেখা যাবে শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে। আর তার স্ত্রীর ভূমিকায় থাকছে পাওলি দাম।

‘কণ্ঠ’ ছবির গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন অনুপম রায়। গানে কণ্ঠ দিয়েছেন সাহানা বাজপেয়ী। ছবিতে আরো অভিনয় করেছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত, পরাণ বন্দ্যোপাধ্যায়। সবকিছু ঠিকঠাক থাকলে আসছে মে মাসে মুক্তি পাবে এই ছবিটি।

এর আগে ‘আবর্ত’, ‘একটি বাঙালি ভূতের গপ্পো’, ‘রাজকাহিনী’, ‘ঈগলের চোখ’, ‘ভালোবাসার শহর’, ‘বিসর্জন’, ‘আমি জয় চ্যাটার্জি’, ‘এক যে ছিল রাজা’ আর ‘ক্রিসক্রস’সহ বেশ কিছু ভারতের ছবিতে অভিনয় করেন জয়া আহসান।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন