শিরোনাম :

বিএফডিসিতে সুবীর নন্দীর প্রতি শেষ শ্রদ্ধা


বুধবার, ৮ মে ২০১৯, ০৩:১৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিএফডিসিতে সুবীর নন্দীর প্রতি শেষ শ্রদ্ধা

বিনোদন, ০৮ মে (বাংলাপ্রেস): বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন- বিএফডিসিতে একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

এর আগে বুধবার দুপুর পৌন ১টার দিকে নন্দিত এ সঙ্গীতশিল্পীর মরদেহ নেয়া হয় চলচ্চিত্রের প্রাণকেন্দ্রে।

প্রিয় শিল্পীকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে বিএফডিসি প্রাঙ্গণে হাজির হন চিত্রনায়ক আলমগীর, ওমর সানী, অভিনেতা ড্যানি সিডাক, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, নির্মাতা এস এ হক অলিকসহ অনেকে।

চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় এই সঙ্গীতশিল্পীর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এর আগে বুধবার বেলা সোয়া ১১টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে নেয়া হয়েছে প্রয়াত কিংবদন্তি সংগীতশিল্পী সুবীর নন্দীর মরদেহ। সেখানে শেষবারের মতো তাকে শ্রদ্ধা জানাতে উপস্থিত হয়েছে দেশের সর্বস্তরের মানুষ।

উপস্থিতিদের মধ্যে ছিলেন- নাট্য ব্যক্তিত্ব রামেন্দ্র মজুমদার, গণপূর্তমন্ত্রী রেজাউল করিম, বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, খুরশিদ আলম, রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীতশিল্পী রফিকুল আলম, গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, গণসংগীতশিল্পী ফকির আলমগীর, গীতিকবি শহীদুল্লা ফরায়েজী, ফুয়াদ নাছের বাবু, নকীব খান, শুভ্রদেব, চিত্রনায়িকা নূতন, এসডি রুবেল, চিত্রনায়ক উজ্জ্বল।

সংগীত, চলচ্চিত্র ও সাংস্কৃতিক অঙ্গনের গুণী মানুষদের পাশাপাশি বিভিন্ন সংগঠনের মানুষও এসময় তাকে ফুল দিয়ে শ্রদ্ধ নিবেদন করেন।

আজ সকাল পৌনে সাতটার দিকে ঢাকায় পৌঁছায় সুবীর নন্দীকে বহনকারী বিমানটি। এরপর বিমানবন্দর থেকে তার কিংবদন্তী এ সংগীত শিল্পীর মনদেহ নিয়ে যাওয়া হয় তার গ্রীনরোডের বাসায়।

সেখান থেকে বেলা ৯টার দিকে নিয়ে যাওয়া হয় ঢাকেশ্বরী মন্দিরে। সেখানে ফুলে ফুলে ঢেকে দেয়া হয় সুবীর নন্দীকে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে এরপর তাকে নিয়ে আসা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। এখানে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষের জন্য শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। এরপর নিয়ে যাওয়া হবে এফডিসিতে।

উল্লেখ্য, গেল ১৪ এপ্রিল ৩০ এপ্রিল পর্যন্ত সংকটাপন্ন অবস্থায় সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন সুবীর নন্দী। উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে সুবীর নন্দীর চিকিৎসার জন্য ৩০ এপ্রিল সকালে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর নেয়া হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন