শিরোনাম :

নিজের সৌন্দর্যের কথা বললেন জয়া আহসান


সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৮:৫৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নিজের সৌন্দর্যের কথা বললেন জয়া আহসান

ঢাকা: জনপ্রিয় মডেল-অভিনেত্রী জয়া আহসান নিজের কর্মসাফল্যে দেশ ছাড়িয়ে এখন আন্তর্জাতিক তারকা। বছরজুড়েই নানা আন্তর্জাতিক ইভেন্টে অংশ নেন তিনি। অনেকেই তার লাইফস্টাইল, মেক-আপ, হেয়ারস্টাইল অনুসরণ করে থাকেন।

তাই নিজেকে সবসময় মেইনটেইন করেন কীভাবে জানতে চাইলে এ পর্দাকন্যা বলেন, ইন্টারন্যাশনাল বা ন্যাশনাল যে ইভেন্টের কথাই বলুন, সেখানে আমি খুব মিনিমাম মেক-আপে বিশ্বাস করি। নিজের ভেতরের ব্যক্তিত্বের সৌন্দর্যটা আমার কাছে গুরুত্বপূর্ণ। অবশ্য আমি এও মনে করি বাইরের সৌন্দর্যটাও একটা সম্পদের মতো। ভালো ফ্ললেস স্কিন অথবা সুন্দর ঝরঝরে চুল একটা অর্নামেন্ট-এর চেয়ে কোনো অংশে কম না। যখন ইন্টারন্যাশনাল কোনো জায়গায় যাই তখন আসলে আমাদের জন্য হেয়ার অ্যান্ড মেক-আপ সবকিছুর নিয়ম করাই থাকে।

আমি মেক-আপ আসলে খুব বেশি করি না। এ সময়ে দুই বাংলার শোবিজেই ব্যাপক জনপ্রিয় নাম জয়া আহসান। তিনি ফিটনেস ঠিক রাখার জন্য কি কি করেন জানতে চাইলে বলেন, আমি আসলে জিম পারসন না। তবে ফিজিক্যাল এক্টিভিটিজ বেশি করা হয়। যেমন স্পোর্টস আমার খুব পছন্দের। সুযোগ পেলেই ব্যাডমিন্টন খেলি বা বাইরে থেকে দৌড়ে আসি। এমনিতে জিমে যাওয়ার চেষ্টা করি, ওয়ার্কআউট করি, হালকা এরোবিকস করা হয়। কিন্তু সেটা খুব একটা নিয়ম করে করা হয় না। আমি এ ব্যাপারে খুবই ফ্লেক্সিবল। খাওয়ার ব্যাপারে বলতে গেলে আমি সালাদ বেশ পছন্দ করি। মাছ আমার খুব পছন্দ। এমনকি রেড মিটও খাই। সকালবেলা উঠে একটা জিনিস আমি প্রতিদিন খাই। সেটা হলো মধু দিয়ে হালকা গরম পানি, সঙ্গে লেবু। কখনো সুযোগ হলে গরম পানিতে মিন্ট পাতা বা তুলসি পাতা ফেলে সেটা খেয়ে নিই।

নিজের সৌন্দর্যের ক্ষেত্রে কোন বিষয়কে সবচেয়ে প্রাধান্য দেন প্রশ্ন করা হলে জয়া আহসান বলেন, সবচেয়ে বেশি প্রাধান্য দিই চুলটাকে। আমার কাছে মনে হয় চুল খুবই গুরুত্বপূর্ণ। এত ব্যস্ততার মধ্যে কিভাবে চুলের যত্ন নেন জানতে চাইলে তিনি বলেন, চুলে প্রচুর তেল দিই। আমি হালকা গরম করে চুলে তেল দিই। নারকেল তেলের ঘ্রাণ আমার ভালো লাগে। এমনকি আমি চুল না শুধু, স্কিন কেয়ারেও নারকেল তেল ব্যবহার করি। আমি তেলটা হালকা গরম করে মুখে লাগিয়ে ঘুমাই। হাত-পায়ের জন্যও নারকেল তেল খুব ভালো। আমি সবসময় দেশি নারকেল তেল ব্যবহার করি। আর সেটা অবশ্যই জুঁই নারকেল তেল।

জয়া আহসান আরো বলেন, শুটিংয়ের কারণে আমাদের চুলের উপর একটু বেশি অত্যাচার হয়। এজন্য সুযোগ পেলেই অয়েল মাসাজ নিই, বাড়িতে মাকে বলি বা অন্য কেউ করে দেয়। আর সেটা অবশ্যই জুঁই দিয়ে করা হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন