শিরোনাম :

আউট প্রসেনজিৎ!


শনিবার, ১০ আগস্ট ২০১৯, ১০:৫১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আউট প্রসেনজিৎ!

বিনোদন: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (কেআইএফএফ) ২৫তম বর্ষের সংযোজন অ্যাডভাইসরি কমিটি। শুক্রবার সেই কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান পদে না থাকলেও নতুন কমিটির সদস্য তালিকায় নাম ছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের।

শোনা যাচ্ছে, সময়ের অভাবে চলচ্চিত্র উৎসবের সব রকম দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন অভিনেতা। এ বছর চেয়ারম্যান হচ্ছেন পরিচালক রাজ চক্রবর্তী। যদিও তার নাম আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা করা হয়নি।

এদিকে, কমিটি থেকে নাম তুলে নেয়া প্রসঙ্গে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বললেন, আমি খুব দুঃখ পেয়েছি। আমাকে যে পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে, সেটার কোন নোটিশ আমাকে দেয়া হয় নি এমনকি অফিশিয়ালি জানানো পর্যন্ত হয়নি। আমি জেনেছি মিডিয়ার কাছ থেকে। তবে এ বছর আমি সত্যিই খুব ব্যস্ত। কোনো দায়িত্ব নিলে, তার সঙ্গে জাস্টিস করতে পারব না। তাই অব্যাহতি চেয়েছি। তবে রাজের প্রতি আমার পূর্ণ সহযোগিতা রয়েছে। ওকে বলেছি, ওর প্রয়োজনে সব সময় পাশে থাকব।

অন্যদিকে কমিটির তালিকায় উল্লেখযোগ্য সংযোজন অপর্ণা সেন। এর আগে কেআইএফএফ-এর কোনো কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন না পরিচালক-অভিনেত্রী। এ ছাড়া রাজ্যের বর্তমান শাসকদলের সঙ্গে সচেতন দূরত্ব বজায় রেখেই চলেন এই অভিনেত্রী।

সম্প্রতি এনআরএসে জুনিয়র ডাক্তারদের ধর্মঘট চলাকালীন তিনি সেখানে গিয়ে বক্তব্য রাখেন ও মুখ্যমন্ত্রীকে হস্তক্ষেপের জন্য আহ্বান জানান। সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতির বিচারে অপর্ণার এই সংযোজন গুরুত্বের দাবি রাখে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন