শিরোনাম :

‘আবার কলকাতায় যাচ্ছি’


শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘আবার কলকাতায় যাচ্ছি’

ঢাকা: ঢালিউডের ব্যস্ত নায়িকা ইয়ামিন হক ববি এরইমধ্যে বাংলাদেশে বেশকিছু ছবি দর্শকদের উপহার দিয়েছেন। এসবের মধ্যে ‘খোঁজ-দ্য সার্চ’, ‘দেহরক্ষী’, ‘ফুল অ্যান্ড ফাইনাল’, ‘রাজত্ব’, ‘অ্যাকশন জেসমিন’, ‘স্বপ্নছোঁয়া’, ‘হিরো দ্য সুপারস্টার’, ‘আই ডোন্ট কেয়ার’, ‘রাজা বাবু’, ‘ব্ল্যাকমেইল’, ‘এক রাস্তা-ওয়ান ওয়ে’, ‘নোলক’সহ আরো কয়েকটি ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন তিনি। অভিনয়ের পাশাপাশি ‘নোলক’ ছবিটি প্রযোজনাও করেছেন এ নায়িকা। কলকাতায় জয়দীপ মুখার্জির ‘রক্তমুখী নীলা’ ছবিতে কিছুদিন আগে অভিনয় করেন তিনি। ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এদিকে গত ২০শে সেপ্টেম্বর আরেকটি নতুন ছবির খবর দিলেন তিনি।

ববি বলেন, আবার কলকাতার ছবিতে কাজ করতে যাচ্ছি। নাম ঠিক হয়নি এ ছবির। নতুন এ ছবিটিও জয়দীপ মুখার্জি পরিচালনা করবেন। প্রযোজনা করবে অমলাদিত্য ফিল্মস। আগের গল্পটি ছিল থ্রিলার। এবারের ছবির গল্প ভিন্ন ধাঁচের। নতুন একজন নায়ককে আমার বিপরীতে নেওয়ার কথা চলছে। আগামী মাসের মাঝামাঝি সময়ে সব জানাবো।

কলকাতায় জয়া আহসান এরইমধ্যে পশ্চিমবঙ্গে শক্ত অবস্থান গড়েছেন। নুসরাত ফারিয়াও নিয়মিত কাজ করছেন এখন। এরইমধ্যে জ্যোতিকা জ্যোতি এবং অরিন কলকাতার ছবিতে কাজ করেছেন। জ্যোতিকা জৌতির অভিনীত ছবি ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ শুক্রবার পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তিও পেয়েছে। ববি কি বাংলাদেশের বাইরে পশ্চিমবঙ্গে নিজের শক্ত অবস্থান গড়ে তুলতে পারবেন? এর জবাবে এই অভিনেত্রী বলেন, ভালো মানের ছবি দর্শকরা সব সময়ই পছন্দ করেন। সেই ধরনের ছবির গল্পে কাজ করার চেষ্টা করছি।

বাংলাদেশের মতো কলকাতাতেও আমার একটা শক্ত অবস্থান তৈরি হবে বলে আশা করছি। ইফতেখার চৌধুরীর ‘খোঁজ : দ্য সার্চ’ দিয়ে ববির চলচ্চিত্র ক্যারিয়ার শুরু। চলতি বছর সাকিব সনেটের পরিচালনায় ‘নোলক’ এবং রাজা চন্দের ‘বেপরোয়া’ নামে দুটি ছবি মুক্তি পায় ববির। এরমধ্যে গত রোজার ঈদে ‘নোলক’ ছবিতে শাকিব খানের বিপরীতে দেখা গিয়েছিল তাকে। ছবিটি দর্শকরা গ্রহণ করেন। এবারের জুলাইয়ে হয়ে যাওয়া বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে কার্য নির্বাহী পরিষদে জয়লাভও করেছেন ববি। তিনি বলেন, আমি খুবই আনন্দিত। কারণ অনেক বছর পর প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন হলো। বেশ সুষ্ঠুভাবে এটি হয়েছে। চলচ্চিত্রের সমস্যার একটা অংশ এই নির্বাচন হওয়াতেই সমাধান হয়ে গেল। আর প্রথমবার প্রযোজক হিসেবে প্রার্থী হয়ে জয় পেয়েছি। এটা তো অনেক আনন্দের। প্রযোজকদের নানান সমস্যা নিয়ে সামনে কাজ করতে চাই। ‘রক্তমুখী নীলা’ ছবির মাধ্যমে কলকাতার ছবিতে কাজ করা হয়েছে ববির। এ ছবিতে তার বিপরীতে সব্যসাচী মিশরা অভিনয় করছেন। সামনে ‘বৃদ্ধাশ্রম’ ছবিটি মুক্তি পাবে তার।

ববি বলেন, এ ছবিতে আমার বিপরীতে অভিনয় করেছেন সংগীতশিল্পী এসডি রুবেল। ২০১৫-২০১৬ সালের অনুদান পাওয়া এ ছবিটি পরিচালনা করেছেন স্বপন চৌধুরী। এদিকে ববি তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘ববস্টার ফিল্মস’ এর নামে ইউটিউব চ্যানেল খুলেছেন। সেখানে ‘বিজলী’ ও ‘নোলক’ ছবির গানগুলো প্রকাশ করেছেন। ববি বলেন, সবশেষ ‘নোলক’ ছবির গানগুলো দর্শকরা বেশ ভালোভাবে গ্রহণ করেছেন। বিশেষ করে ‘জলে ভাসা ফুল’, ‘চুপি চুপি’, ‘শীতল পাটি’ গান তিনটি দর্শকরা এখনো দেখছেন। প্রতিদিনই চ্যানেলে ভিউ বাড়ছে। ইউটিউব চ্যানেলটি নিয়ে সামনে আরো কিছু কাজ করবো। এই ইউটিউব চ্যানেলে দর্শকরা বেশকিছু ভালো কনটেন্ট পাবেন। এদিকে ববির কাছে জানতে চাওয়া, নতুন ছবি হাতে নেওয়ার আগে কোন কোন বিষয়গুলোকে তিনি গুরুত্ব দেন? জবাবে এই তারকা বলেন, প্রথমে আমি দেখি ছবির গল্পটা মৌলিক না কপি-পেস্ট ধরনের। মৌলিক গল্পের ছবিতে দর্শকরা ভিন্নতা খুঁজে পায়। তাই এ ধরনের ছবিতে তারা আকৃষ্ট হয়। মৌলিক গল্পের ছবিতে কাজ করতে চাই আমি। দরকার হলে কম ছবিতে কাজ করবো তারপরও কপি-পেস্ট কাহিনির ছবিতে কাজ করতে চাই না।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন