শিরোনাম :

'ব্যাটে-বলে মিলে গেলে সুখবরটা শিগগিরই'


মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০২:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

'ব্যাটে-বলে মিলে গেলে সুখবরটা শিগগিরই'

বিনোদন: অভিনেত্রী ও মডেল ঊর্মিলা শ্রাবন্তী কর। বৈশাখী টিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'শান্তিপুরীতে অশান্তি'। নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও কাজ করছেন তিনি। বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

'শান্তিপুরীতে অশান্তি' নাটকের 'রুমা' চরিত্রটি নিয়ে দর্শকদের প্রতিক্রিয়া কী?

নাটকের রুমাকে প্রথম দেখানো হয়েছিল দজ্জাল এক বউয়ের চরিত্রে। তবে সেই চরিত্র থেকে বেরিয়ে এসেছে সে। এখন স্বামীভক্ত এক বউ। আমার মনে হচ্ছে নাটকটি কিছুটা হলেও দর্শকের মনে দাগ কেটেছে। অনেকেই 'রুমা' চরিত্রটি পছন্দ করছেন। সকাল আহমেদ পরিচালিত এ কমেডি নাটকটিতে মানুষের সুখ-দুঃখ, সংশয়, জীবন সংগ্রাম যেমন তুলে ধরা হয়েছে, তেমনি দেখানো হয়েছে এত কিছুর পরও মানুষ ভালোবাসতে জানে। প্রতিনিয়ত নতুন স্বপ্ন দেখে। আশার কথা হলো, টিভিতে না হলেও অনেক দর্শক ইউটিউবে নাটক দেখতে পাচ্ছেন। তাই কোনো না কোনোভাবে দর্শক সাড়া পাচ্ছি।

মুক্তিযুদ্ধের গল্পের ছবিতে অভিনয় করছেন। কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

প্রথমবারই মুক্তিযুদ্ধের গল্পের ছবিতে অভিনয় করেছি। কাকলী আপার [শাহনেওয়াজ কাকলী] 'ফ্রম বাংলাদেশ' ছবির গল্প অসাধারণ। হাতে সময়ও ছিল। সব মিলিয়ে কাজটি করা। এতে অভিনয় করে বেশ তৃপ্তিও পেয়েছি। আমি অভিনয় করছি তার ছেলের বউ হিসেবে। এমন একজন গুণী অভিনেত্রীর সঙ্গে কাজ করা আমার জন্য অনেক বড় একটি পাওয়া। এতে আমার বিপরীতে আছেন কলকাতার অভিনেতা গাজী আবদুন নূর। মুক্তিযুদ্ধ আমার সবসময়ের আগ্রহের একটি জায়গা। বাবার কাছ থেকেও মুক্তিযুদ্ধ সম্পর্কে অনেক কিছু জেনেছি; যা অভিনয়ে কাজে লেগেছে।

ছবিতে কি নিয়মিত আপনাকে দেখা যাবে?

দেখুন আমি এমন একটি ছবি দিয়ে শুরু করতে চেয়েছি, যেখানে আমি স্বাচ্ছন্দ্য পাব। তেমন ছবি ছিল 'ফ্রম বাংলাদেশ'। অনেক বাণিজ্যিক ছবির প্রস্তাব পেয়েছি। সবগুলোই না করতে হয়েছে। আমি কখনোই বাণিজ্যিক ছবির নায়িকা হতে চাইনি। ব্যক্তিগতভাবে বিকল্প ঘরানার সিনেমাগুলোই করতে চেয়েছি। এ রকম ছবি পেলে নিয়মিত অভিনয় করব। আরও একটি ছবিতে কাজের কথা চলছে, ব্যাটে-বলে মিলে গেলে হয়তো সুখবরটা শিগগিরই দিতে পারব।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন