শিরোনাম :

চিকনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণ


শুক্রবার, ৭ জুলাই ২০১৭, ০২:৫৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চিকনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণ

ডেস্ক প্রতিবেদন: এডিস মশা বাহিত চিকনগুনিয়া রোগ প্রতিরোধের লক্ষ্যে ব্যাপক জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)

সম্প্রতি ঢাকা মহানগরীতে এডিস মশা বাহিত চিকনগুনিয়াা রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এ সম্পর্কে নগরবাসীর মধ্যে জনসচেতনতা বৃদ্ধি, চিকিৎসা পরামর্শ প্রদান ও মশক নিধন কার্যক্রম সম্পর্কে জরুরী তথ্য আদান প্রদানের সুবিধার্থে নগর ভবনে একটি তথ্য কেন্দ্র খোলা হয়েছে। ডিএসসিসি সচিব মো. শাহাবুদ্দিন এই তথ্য কেন্দ্রের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। তথ্য কেন্দ্রের ফোন নম্বর ৯৫৬৩৫০৭।

এছাড়া শুক্রবার কর্পোরেশনের ৫টি অঞ্চলের প্রায় ৪শ’টি মসজিদের খতীব/ইমামগণ জুমার নামাজের খুতবাতে চিকনগুনিয়া বিষয়ে জনসচেতনমুলক বক্তব্য প্রদান করবেন। নগরবাসীর মধ্যে এ সংক্রান্ত লিফলেটও বিতরণ করা হবে।

এর পাশাপাশি ৫টি অঞ্চলের সব শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে সচেতনতামূলক মতবিনিময় সভা আয়োজনের জন্য প্রতিষ্ঠানগুলোতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে। মতবিনিময় সভায় শিক্ষার্থীদের নিজ-নিজ বাড়ি ও আশেপাশের ফেলে রাখা কোন পাত্রে ৩দিনের বেশী পানি জমে থাকলে তা ফেলে দেয়া, চিকনগুনিয়া সম্পর্কে বিভিন্ন তথ্য আদান-প্রদানসহ এ সংক্রান্ত বিষয়ে সচেতন করা হবে।

ডিএসসিসি সূত্র জানায় আগামী শনিবার অঞ্চল-১ এর অধীনে সিদ্ধেশ্বরী গার্লস হাইস্কুল এবং রোববার গভ:মেন্ট ল্যাবরেটরি স্কুলে সভা অনুষ্ঠিত হবে। রোববার অঞ্চল-২ এর খিলগাঁও হাইস্কুল ও আইডিয়াল হাইস্কুলে, অঞ্চল-৩ এ মঙ্গলবার আজিমপুর গার্লস হাইস্কুল ও অগ্রণী উচ্চ বিদ্যালয়ে, অঞ্চল-৪ এ মহানগর মহিলা কলেজ ও নবাবপুর স্কুল এবং অঞ্চল-৫ এর দনিয়া এ কে হাইস্কুল ও মানিকনগর মডেল হাইস্কুলে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। স্ব-স্ব অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা এসব সভায় উপস্থিত থাকবেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন