শিরোনাম :

বরিশালে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন


মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭, ০২:৪৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন

বরিশাল প্রতিনিধি: বরিশালে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পদযাত্রা র‌্যালি করেছে বরিশাল ডায়াবেটিস সমিতি।

ডায়াবেটিস দিবস উপলক্ষে আজ সকাল ৮টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ জাকির হোসেনের নেতৃত্বে এক পদযাত্রা র‌্যালি বের করে।

র‌্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্ব পূর্ন সড়ক প্রদক্ষিন করে বাঁধ রোডস্থ এ্যাডঃ হেমায়েত উদ্দিন আহম্মেদ ডায়াবেটিস ও জেনারেল হাসপাতালে গিয়ে শেষ করে।

পরে ডায়াবেটিস হাসপাতালের সমিতির কার্যলয়ে সমিতিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সমিতির সাধারন সম্পাদক ডাঃ পিযুষ কান্তি দাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকির হোসেন,ডায়াবেটিকস সমিতির কোষাদক্ষ মোঃ হান্নান মল্লিক,সাবেক অধ্যক্ষ ডাঃ আবরার আহম্মেদ, সিনিয়র চিকিৎসক ডাঃ শহিদুর রহমান,ডাঃ আলতাফ মাহমুদ,ডাঃ জহিরুল ইসলাম জাফর সহ বিভিন্ন চিকিৎসকগন বক্তব্য রাখেন।

এছাড়া সমিতির আয়োজনে সকাল ৯টা থেকে সকাল ১১টা পর্যন্ত ২ ঘন্টাব্যাপি বিভিন্ন ব্যাক্তির ডায়াবেটিস রোগ পরিক্ষা-নিরিক্ষা করেন।

অন্যদিকে দিবসটি উপলক্ষে নগরীর প্যারারা রোডের ডায়াবেটিকস সেন্টারে বিনা মুল্যে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ডায়াবেটিকস রোগীর চিকিৎসা সেবা প্রদানের ব্যাবস্তা করা হয়।

এসএম

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন