শিরোনাম :

শেবাচিম হাসপাতালে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ’র উদ্বোধন


মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮, ০৩:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শেবাচিম হাসপাতালে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ’র উদ্বোধন

বরিশাল প্রতিনিধি: এলডিসি ষ্ট্যাটাস থেকে উত্তরণ উদযাপন উপলক্ষে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে উদ্বোধন করা হয়েছে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ।

মঙ্গলবার বেলা ১১ টায় হাসপাতাল কম্পাউন্ডে এর উদ্বোধন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ ভাস্কর সাহা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পরিচালক (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ আবদুল কাদির।

আগামী ২৫ মার্চ পর্যন্ত এ বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ পালন করা হবে।

বাংলাদেশ এলডিসি ষ্ট্যাটাস থেকে উত্তরণ উদযাপন উপলক্ষে সারা দেশের ন্যায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের যৌথ উদ্যোগে মঙ্গলবার থেকে আগামী রোববার পর্যন্ত নানান কর্মসূচি পালন করছে।

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে টানা ৫ দিন বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহে রোগীদের স্বাস্থ্য সেবা উন্নয়নে বিভিন্ন কর্মসূচি মধ্যে রয়েছে উন্নয়নশীল দেশের পরিবেশে ন্যায় রোগীবান্ধব পরিবেশ তৈরি করতে চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে আলোচনা, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যানার-ফেস্টুন সহকারে এ্যাপ্রোন পরিধান করে র‌্যালী ও মানববন্ধন, রোগীদের রক্তচাপ, ব্লাড গ্লুকোজ, ওজন ও উচ্চতা পরিমাপ করা, এসকল অসংক্রামক রোগে আক্রান্ত্রদের নিরাপদ রাখার লক্ষ্যে তাদের সাথে কাউন্সিলিং করা, বহিঃবিভাগে রোগীদের বিশেষ সেবা প্রদান (বিশেষ করে টিকাদান, শিশুকে মায়ের বুকের দুধ খাওয়ানো, গর্ভবতী মায়ের প্রসব ও পরবতী বিশেষ সচেতনতামূলক সেবা প্রদান), হাসপাতাল আরো পরিস্কার-পরিছন্ন রাখা।

কর্মসূচীর অংশ হিসেবে ২২ মার্চ হাসপাতালে ভর্তিকৃত সকল রোগীর মাঝে উন্নতমানের খাবার পরিবেশ করা হবে। এর পাশাপাশি শেবাচিম সন্ধানী ইউনিটের ব্যবস্থাপনায় বিনা মূল্যে রক্তদান কর্মসূচীর আয়োজন করা হবে ২৫ মার্চ স্বাস্থ্য সেবা সপ্তাহের শেষ দিনে।

মঙ্গলবার হাসপাতালের নিচতলায় আউটডোরে কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী পরিচালক (অর্থ ও ভান্ডার) ডাঃ মোঃ ইউনুস আলী’র উপস্থপনায় আরো উপস্থিত ছিলেন শের-ই বাংলা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ সৈয়দ মাহসুমুল হক, সহকারী পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ সাইফুল ইসলাম, সেবাতত্বাবধায়ক সেসিনা আক্তার, ওয়ার্ড মাস্টার আবুল কালাম আজাদ, ৪র্থ শ্রেণি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মোঃ মোদাচ্ছের আলীসহ হাসপাতালের সকল সিনিয়র স্টাফ নার্স, কর্মকর্তা ও কর্মচারী।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন