শিরোনাম :

যোগ ব্যায়াম পরিচিতি সভা


শুক্রবার, ২৩ মার্চ ২০১৮, ১১:০৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

যোগ ব্যায়াম পরিচিতি সভা

ডেস্ক প্রতিবেদন: রাজধানীর উত্তরা ৪ নাম্বর সেক্টরের মাঠে আজ ২৩ মার্চ শুক্রবার সকাল ৭.০০-৯.০০ পর্যন্ত যোগ ব্যায়াম পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।ঢাকায় উত্তরা কল্যাণ সমিতি সেক্টর-৪, বন্ধন সোসাইটি, ফ্রি সানডে ক্লিনিক কর্তৃক আয়োজিত যোগ ব্যায়াম পরিচিতি সভায় সাধারন লোক অংশগ্রহণ করেন।

আয়োজিত যোগ ব্যায়াম পরিচিতি সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জনাব আতিকুল ইসলাম, প্রাক্তন সহসভাপতি, বিজিএমইএ ও সভাপতি, বাংলাদেশ ক্লাব লিঃ

এবং প্রধান আলোচক হিসেবে বক্তৃতা দেন আহমেদ শরীফ।চিফ ইন্সট্রাক্টর, কোয়ান্টাম ফাউন্ডেশন।

তিনি বলেন, ‘শারীরিক ও মানসিক সুস্থতার প্রয়োজনে যোগ ব্যায়াম একটি কার্যকর উপাদান।’

তিনি সুস্থ সমাজ বিনির্মাণে যোগ ব্যায়াম অনুশীলনের মাধ্যমে জীবন ধারায় ইতিবাচক পরিবর্তন আনতে সকলকে একাজে সম্পৃক্ত হওয়ার আহবান জানান।

তিনি বলেন, যোগ ব্যায়াম একটি গুরুত্বপূর্ণ বিষয় যা শারীরিক ও মানসিক বন্ধনকে নিবিড় করে।অবাধ তথ্য প্রবাহের এ যুগে মানুষের জীবন চলার পথে অনেক রোগ ব্যাধির সম্মুখীন হতে হয়।সে সকল রোগ ব্যাধিকে জয় করে শারীরিক ও মানসিক সুস্থতার জন্য যোগ ব্যায়াম কার্যকরী ভূমিকা রাখতে পারে।তিনি একাজে সকলকে সচেতন করার উপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, যোগ ব্যায়ামের একটি প্রাচীন ঐতিহ্য রয়েছে।এটি একটি বিজ্ঞান যা নিয়মিত অনুশীলনের মাধ্যমে আমরা আমাদের জীবনে কাঙ্খিত পরিবর্তন আনতে পারি এবং সুস্থ থাকতে পারি। তিনি শারীরিক গঠন ও মনের উৎকৃষ্টতা অর্জনে ইয়োগাকে জীবনের সংগে সম্পৃক্ত করার আহবান জানান।

অনুষ্ঠান সহযেগিতায় কোয়ান্টাম ফাউন্ডেশন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন