শিরোনাম :

অনিয়মিত ঋতু দূর করবে আদা, ব্যাথা সরাবে দারুচিনি


বৃহস্পতিবার, ২৬ জুলাই ২০১৮, ১০:০০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

অনিয়মিত ঋতু দূর করবে আদা, ব্যাথা সরাবে দারুচিনি

ডেস্ক: অনিয়মিত ঋতুর (পিরিয়ড) সমস্যা যে কোনও বয়সের নারীদের মধ্যেই দেখা যায়। বিশেষ করে যারা অবিবাহিত, তাদের মধ্যে বেশি দেখা যায় এই সমস্যা। অনিয়মিত পিরিয়ডের কারণে সন্তান ধারণে সমস্যা-সহ আরও নানা রকমের শারীরিক সমস্যা হতে পারে। কিন্তু কী করবেন? জেনে নিন অনিয়মিত পিরিয়ডকে নিয়মিত করা ২টি দুর্দান্ত ঘরোয়া কৌশল বা টোটকা। দুটোর মধ্যে যে কোনও একটি মাত্র ১ মাস পালন করুন। অনিয়মিত পিরিয়ডের সমস্যা চিরকালের জন্য মিটে যাবে।

প্রথম টোটকা:

বহু গুণ সম্পন্ন এই আদা কেবল সর্দি কাশি সারাতেই কাজে লাগে না, পিরিয়ডকে নিয়মিত করতেও এর জুড়ি মেলা ভার। কী ভাবে ব্যবহার করবেন এই আদা?


১ কাপ পানি নিন। এতে ১ চা চামচ মহি আদা কুচি ৫ থেকে ৭ মিনিট ফুটিয়ে নিন। এর সঙ্গে সামান্য চিনি বা মধু যোগ করুন। এই পানীয়টি খাবার খাওয়ার পর দিনে ৩ বার খান।

এই মিশ্রণটি ১ মাস নিয়মিত খেতে পারলে অনিয়মিত পিরিয়ডের সমস্যা সহজেই দূর হবে।

দ্বিতীয় টোটকা:

পিরিয়ডকে নিয়মিত করতে দারুচিনি আরেকটি দারুণ কার্যকরী উপাদান। এই দারুচিনি ব্যবহার করে ঋতুকালীন ব্যথা থেকেও মুক্তি পাওয়া সম্ভব। কী ভাবে ব্যবহার করবেন দারুচিনি?

এক গ্লাস দুধে আধা চামচ দারুচিনির গুঁড়ো যোগ করুন। এর সঙ্গে মধু দিতে পারেন। এই মিশ্রণ পান করুন ৪ থেকে ৫ সপ্তাহ। অনিয়মিত পিরিয়ডের সমস্যা কেটে যাবে। এ ছাড়াও খেতে পারেন দারুচিনির চা বা প্রতিদিন এক টুকরো করে দারুচিনি চিবিয়ে খেতে পারলেও কাজে দেবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন