শিরোনাম :

শর্ত সাপেক্ষে বোনের বিয়ে দেবেন কিম জং


বুধবার, ১ জুন ২০১৬, ১১:৪৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শর্ত সাপেক্ষে বোনের বিয়ে দেবেন কিম জং

ডেস্ক প্রতিবেদন: উত্তর কোরিয়ার প্রবল পরাক্রমী একনায়ক কিম জং উন, নিজের বোনের বিয়েটিও যে আর পাঁচটি বিয়ের মতো সাদামাটা ভাবে দেবেন না, তা না বললেও চলে। তবে তার পাগলামি স্বাভাবিকতায় অনেকটা রুপ নিয়েছে। বোনের বিয়ে দিতেও, এ বার স্বয়ম্বর সভা ডাকলেন এই একনায়ক। চাইলে যে কোনও পুরুষই যে এই স্বয়ম্বরে যোগ দিতে পারবেন, তা কিন্তু নয়। এ জন্য কিছু শর্তও আরোপ করেছেন কিম জং উন। সেইসব শর্ত পূরণ হলে, তবেই যোগ দেওয়া যাবে কিম ভগিনী কিম ইয়ো জংয়ের এই রাজকীয় স্বয়ম্বরে।

জানা গেছে, ব্রিটেনের জনপ্রিয় একটি ডেটিং গেম শো-র আদলেই হবে এই স্বয়ম্বর, অর্থাত্‍‌ ম্যাচমেকিং কনটেস্টটি।

ব্রিটেনের জনপ্রিয় ডেটিং গেম শো'য়ে দেখা যায়, একজন সুপাত্রের জন্য ৩০ জন পাত্রীর সুস্থ লড়াই। ব্রিটিশ ট্যাবলয়েড সান-এর দাবি, সেই 'টেক মি আউট' গেম শোর ধাঁচেই হবে পাত্র নির্বাচন। এখানে ৩০ জন পাত্রের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হবে তাঁর ছোট বোনের জন্য।

এই স্বয়ম্বরে যোগদানের জন্য কিম যে তিন শর্ত দিয়েছেন, তা হল:

১. পাত্রকে অবশ্যই ইউনিভার্সিটির গ্র্যাজুয়েট হতে হবে।

২. উচ্চতা হতে হবে ৫ ফুট ১০ ইঞ্চি।

৩. অবশ্যই সেনাবাহিনীতে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

কিম জং উন যদি হন উত্তর কোরিয়ার সবচেয়ে ক্ষমতাশালী ব্যক্তি, কিমের বোন কিম ইয়ো জং-ও কিন্তু কিছু কম যান না। ২০১৪-য় ১২৯ সদস্যের ওয়ার্কার পার্টিতে যোগ দেওয়ার পর কিম ইয়ো উত্তর কোরিয়ার সবচেয়ে ক্ষমতাশালী নারী। দাদা কিম জং যখন অসুস্থ হয়ে পড়েছিলেন, সেসময় তিনিই দাদার যাবতীয় দায়িত্ব নিজের কাঁধে অম্লান বদনে তুলে নিয়েছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন