শিরোনাম :

সাংবিধানিক পদের উর্ধ্বে মনের মিলন


বুধবার, ১ জুন ২০১৬, ১২:৫০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সাংবিধানিক পদের উর্ধ্বে মনের মিলন

আ্ন্তর্জাতিক ডেস্ক: পদ দিয়ে সম্পর্কের পরিমাপ হয় না, আবার বুঝিয়েদিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা আর বাঙালির এক মধুর সম্পর্কের ছবি ফের ফুটে উঠল মমতা বন্দ্যোপাধ্যায় ও ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ক্ষণিকের সাক্ষাতে। রেস কোর্সে কলকাতা থেকে দিল্লির রাইসিনা হিলে ফিরে যাওয়ার আগে প্রিয় 'প্রণব দা'র সঙ্গে দেখা করতে দুই মন্ত্রীকে নিয়ে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

"প্রণব দা, কেমন আছো? কয়েকটা দিন দার্জিলিংয়ে কাটিয়ে যাও", রাষ্ট্রপতিকে অনুরোধ জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

একগাল হাসি হেসে, 'প্রণব দা' বললনে, "নিজের শরীরের যত্ন নে, কী হাল করেছিস নিজের। অনেক পরিশ্রম করেছিস। দিল্লিতে আয়, রাষ্ট্রপতি ভবনে এসে কয়েকটা দিন বিশ্রাম নে"। এরপর রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রীর কুশল বিনিময়। ফুল, চকলেট আর উত্তরীয় পরিয়ে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে বরণ করে নেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী পদে মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নিয়েছেন, মাত্র কয়েক দিন হয়েছে। এরই মধ্যে কলকাতায় ব্যাক্তিগত কাজে এসেছিলেন রাষ্ট্রপতি। ক্ষনিকের দেখা দুইয়ের মধ্যে। দুই মন্ত্রী অরূপ বিশ্বাস আর শোভন চট্টপাধ্যায় 'দিদি'র 'দাদা' আপ্যায়নের বিরল মুহূর্তের সাক্ষী হয়ে থাকলেন।

সাংবিধানিক পদের উর্ধ্বে মনের মিলন আর সম্পর্কই যে সবথেকে বড়, তা বুঝিয়ে দিলেন এই দুই, মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রণব মুখোপাধ্যায়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন