শিরোনাম :

এ মাসেই সভাপতি হতে পারেন রাহুল


বৃহস্পতিবার, ২ জুন ২০১৬, ০৯:০৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

এ মাসেই সভাপতি হতে পারেন রাহুল

আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় কংগ্রেসের উচ্চ পর্যায়ে রদবদল হতে চলেছে।

সহ-সভাপতি থেকে সভাপতি পদে রাহুল গাঁন্ধীর উত্তরণ নিয়ে ফের জল্পনা তুঙ্গে। শোনা যাচ্ছে, এ মাসেই কংগ্রেস সভাপতি হয়ে যাবেন রাহুল।
কংগ্রেস সভানেত্রী সোনিয়া গাঁন্ধী এই মুহূর্তে আছেন ভারতের উত্তরপ্রদেশে। নিজের নির্বাচনী কেন্দ্র রায়বরেলিতে দু দিনের সফরে গিয়েছেন তিনি।

রাহুলের সভাপতি হওয়ার বিষয়ে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। তবে কংগ্রেসের নেতা ও সাধারণ কর্মীরা এখন থেকেই উত্তেজিত।
মহিলা কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী শোভা ওঝা এই খবরে উল্লসিত।

তিনি বলেছেন, দল রাহুলের সভাপতি হওয়ার অপেক্ষায় রয়েছে। এই সম্ভাবনা সত্যি হলে দলের সবাই খুশি হবেন। সংসদ থেকে শুরু করে রাস্তায় নেমে লড়াই করছেন রাহুল। তিনি দলের হাল ফেরানোর জন্য পরিশ্রম করছেন।

পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ বলেছেন, কংগ্রেস সভানেত্রী হিসেবে ২০ বছর ধরে কাজ করেছেন সোনিয়া। এবার নতুন প্রজন্মের হাতে দায়িত্ব তুলে দেওয়া উচিত। অমরিন্দরের আশা, দলীয় সভাপতির দায়িত্ব ভালভাবেই পালন করবেন রাহুল।

এদিকে শোনা যাচ্ছে, দলটি আরো অনেক পদে রদবদল করা হতে পারে।

২০১৪ সালের লোকসভা নির্বাচনের পর থেকেই একের পর এক নির্বাচনে কংগ্রেসের ভরাডুবি হয়েছে। পাঁচটি রাজ্যে সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনেও ভাল ফল করতে পারেনি শতাব্দী প্রাচীন দলটি। সেই কারণেই এবার দলে রদবদলের সম্ভাবনা দেখা যাচ্ছে।

তবে কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব বুধবার বলেছেন, এই মুহূর্তে সোনিয়া ও রাহুলের নেতৃত্বে কাজ করছে কংগ্রেস। যদি রাহুলকে সভাপতি করার সিদ্ধান্ত নেওয়া হয়, তাহলে তা যথাসময়ে জানানো হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন