শিরোনাম :

লন্ডনে পথচারীদের ওপর গাড়ি হামলা


সোমবার, ১৯ জুন ২০১৭, ১০:১৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

লন্ডনে পথচারীদের ওপর গাড়ি হামলা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের লন্ডনে আবারো পথচারীদের ওপর গাড়ি হামলার ঘটনা ঘটেছে।

সোমবার (১৯ জুন) স্থানীয় সময় রাত ১২টা ২০ মিনিটে উত্তর লন্ডনে ফিঞ্চবুরি পার্কের পথচারীদের প্রচণ্ড বেগে একটি গাড়ি আঘাত করে।মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, এতে একাধিক মানুষ আহত হয়েছে এবং খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও জরুরি সেবাদানকারী সংস্থাগুলো ঘটনাস্থলে হাজির হয়।

তবে এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে বলে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে।বিট্রিশ গণমাধ্যম বিবিসি জানায়, নর্থ লন্ডনের ফিন্সবারী মসজিদের বাইরে ভিড় করছিলেন মুসল্লিরা। এসময় একটি সাদা ভ্যান দ্রুত বেগে এসে মুসল্লিদের ওপর আঘাত হানে।

ধারণা করা হচ্ছে, হামলার শিকার বেশিরভাগ লোক সারাদিনের রোজা শেষে ইফতার ও সন্ধ্যার নামাজ আদায় করে যাচ্ছিলেন।ব্রিটেনের মুসলিম কাউন্সিল বলছে, একটি ভ্যান ইচ্ছাকৃতভাবে মুসুল্লিদের ওপর দিয়ে চালিয়ে দেয়া হয়েছে।

হামলার ঘটনার পরপরই অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, লোকজন আহতদের সাহায্য করতে এগিয়ে আসার পর সেখানে চরম বিশৃঙ্খলা দেখা যায়।

দুর্ঘটনার জেরে সেভেন সিস্টার্স রোড, হর্নসি রোড এবং রক স্ট্রিটের যান চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে।দ্য মুসলিম কাউন্সিল অব ব্রিটেন এক টুইট বার্তায় জানান, ‘রমজান উপলক্ষে রোববার রাতে বিশেষ নামাজের আয়োজন করা হয়েছিল ফিনসবারি পার্ক সংলগ্ন ওই মসজিদে। সেখান থেকে নামাজ পড়ে বেরচ্ছিলেন কয়েকজন। সেই সময় দুর্ঘটনাটি ঘটে। ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানাই।’রয়টার্সকে প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনাস্থল থেকে একজনকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে দেখা গেছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন