শিরোনাম :

ভেনিজুয়েলায় সামরিক অভ্যুত্থান প্রচেষ্টা ব্যর্থ


সোমবার, ৭ আগস্ট ২০১৭, ০৬:৩০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ভেনিজুয়েলায় সামরিক অভ্যুত্থান প্রচেষ্টা ব্যর্থ

আন্তর্জাতিক ডেস্ক: ভেনিজুয়েলার ক্ষমতাসীন সোশালিস্ট পার্টি জানিয়েছে, দেশটির মধ্যাঞ্চলীয় শহর ভ্যালেসিয়ায় সরকার বিরোধী একটি অভ্যুত্থান প্রচেষ্টা প্রতিহত করা হয়েছে।

প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর ক্ষমতাসীন দলের সিনিয়র নেতা দিওসদাদো ক্যাবেল্লো বলেছেন, রোববার সকালে নাগুয়ানাগুয়া শহরের একটি সামরিক ঘাঁটিতে শুরু হওয়া সামরিক অভ্যুত্থান প্রথমদিকেই ব্যর্থ করে দেয়া হয়। ঘাঁটিটির পরিস্থিতি বর্তমানে সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি জানান।

ক্যাবেল্লোর এ ঘোষণার কয়েক ঘণ্টা আগে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে ইউনিফর্ম পরিহিত একদল লোককে প্রেসিডেন্ট মাদুরোর বিরুদ্ধে বিদ্রোহ করার আহ্বান জানাতে দেখা যায়।

নাগুয়ানাগুয়া শহর থেকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা রোববার ভোররাতে সেনা ঘাঁটির দিক থেকে গুলির শব্দ শুনেছেন। তবে ভেনিজুয়েলার প্রতিরক্ষা মন্ত্রণালয় এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি।

ভেনিজুয়েলায় নতুন সংবিধান প্রণয়নের লক্ষ্যে পার্লামেন্টে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দু’দিন পর এই অভ্যুত্থান প্রচেষ্টার খবর এল। সরকার বিরোধীরা অভিযোগ করছেন, নয়া সংবিধানে প্রেসিডেন্ট মাদুরোর ক্ষমতাকে শক্তিশালী করার লক্ষ্যে ‘লোক দেখানো’ ওই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সূত্র: পার্স

পার্সটুডে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন