শিরোনাম :

নাইজারে হামলা, ৩ মার্কিন সেনাসহ নিহত ৮


বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০১৭, ০২:২৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নাইজারে হামলা, ৩ মার্কিন সেনাসহ নিহত ৮

ডেস্ক প্রতিবেদন: নাইজারে একটি যৌথ টহলে চোরাগোপ্তা হামলায় যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর স্পেশাল ফোর্সের তিন সদস্যসহ আটজন নিহত হয়েছে।নিহত অপর পাঁচজন নাইজার সেনাবাহিনীর সদস্য।

বার্তা সংস্থা রয়টার্স নাইজার এবং মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, বুধবার নাইজারের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ওই হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের আরো তিন সেনা আহত হয়েছেন।

এক মার্কিন কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, আল কায়েদা এবং ইসলামিক স্টেটের মতো জঙ্গি সংগঠনের সদস্যদের উপস্থিতি রয়েছে এমন একটি এলাকায় রুটিন টহলে ছিলেন দু’দেশের সেনারা।

এ সময় যুক্তরাষ্ট্রের স্পেশাল ফোর্স গ্রিন ব্যারের সদস্যদের ওপর হামলা চালানো হয়। তবে কারা ওই হামলা চালিয়েছে তা পরিস্কার নয়। নাইজারের এক কূটনীতিক বলেছেন, হামলাকারীরা মালি থেকে এসেছিল। তবে নিহতদের মধ্যে যুক্তরাষ্ট্রের কোনো সেনা আছে কি না তা জানাননি তিনি।

নাইজার-মালির সীমান্তে একটি প্রাণঘাতী চোরাগোপ্তা হামলা হয়েছে, রেডিও ফ্রান্স ইন্টারন্যাশনালের (আরএফআই) এমন খবরের পর তা নিশ্চিত করেন যুক্তরাষ্ট্রের আফ্রিকা কমান্ডের এক মুখপাত্র। আরএফআই জানিয়েছে এ ঘটনায় পাল্টা হামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লাস ভেগাস থেকে ফেরার সময় তাকে টেলিফোনে নাইজারে হামলার ঘটনা সম্পর্কে জানিয়েছেন হোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলি।

নেভাদার লাস ভেগাসে বেপরোয়া গুলিবর্ষণে নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে ও আহতদের দেখতে সেখানে গিয়েছিলেন ট্রাম্প। রোববার রাতে সেখানে একটি কনসার্টে স্টিফেন প্যাডক নামের এক বন্দুকধারীর গুলিতে ৫৯ জন নিহত ও ৫২৭ জন আহত হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন